হোম রাজনীতি নেত্রকোনা ১: ‘দুকূল হারানো’ ঝুমার আছে এক লাখ, রুহির ৭ কোটি

নেত্রকোনা ১: ‘দুকূল হারানো’ ঝুমার আছে এক লাখ, রুহির ৭ কোটি

কর্তৃক Editor
০ মন্তব্য 80 ভিউজ

রাজনীতি ডেস্ক:

সংসদীয় আসন ১৫৭ নেত্রকোনা-১ (দুর্গাপুর-কলমাকান্দা) আসনে আওয়ামী লীগের দলীয় মনোনীত প্রার্থী মোশতাক আহমেদ রুহি নগদ টাকায় স্বতন্ত্র প্রার্থী ঝুমার চেয়ে বহু দূর এগিয়ে রয়েছেন।

হলফনামায় তিনি দেখিয়েছেন নগদ ৭ কোটি ৬৭ লাখ ৩৪ হাজার ৬৪৩ টাকা। এদিকে একই আসনে সংসদ সদস্য নির্বাচনে নৌকার টিকিট নিয়ে অংশ নিতে চেয়েছিলেন জান্নাতুল ফেরদৌস আরা ঝুমা তালুকদার। যে কারণে তিনি উপজেলা পরিষদের চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করেন। কিন্তু দলীয় মনোনয়ন বঞ্চিত হয়ে দুকূলই হারান তিনি! পরে কোনো উপায় না পেয়ে স্বতন্ত্র প্রার্থী নির্বাচনে অংশ নিচ্ছেন।

তিনি সাবেক প্রভাবশালী এমপি জালাল উদ্দিন তালুকদারের মেয়ে এবং সাবেক যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয়ের ছোট ভাই যুবলীগের আহ্বায়ক মাসুদ খান জনির স্ত্রী।

ঝুমা নির্বাচনী হলফনামায় নগদ অর্থ দেখিয়েছেন ১ লাখ টাকা মাত্র। স্বামীর নামে রয়েছে ২ লাখ। তবে ব্যাংকে দেখিয়েছেন কোটি টাকার ওপরে।

এদিকে রুহির স্বর্ণ ও অন্যান্য ধাতু মিলিয়ে যৌথ নামে মাত্র ২৫ তোলা ১ লাখ ৫০ হাজার টাকা মূল্য উল্লেখ করলেও ঝুমা তালুকদার ৭৫ ভরি স্বর্ণ দেখিয়েছেন উপহার সূত্রে পাওয়া। তবে দুজনেরই রয়েছে কৃষি জমিসহ চা বাগান, রাবার বাগানসহ মৎস্য খামার।

অন্যদিকে জাতীয় পার্টির প্রার্থী গোলাম রব্বানীর আছে ১০ লাখ টাকা, যার সবটাই ব্যাংক থেকে ঋণ নেয়া। এছাড়াও অপর প্রার্থী বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের আহমেদ শফি নিজ নামে ২ লাখ এবং স্ত্রীর নামে ১ লাখ নগদ অর্থ দেখিয়েছেন।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন