হোম জাতীয় নির্লিপ্ততা-দায়িত্বে অবহেলায় দুই থানার ওসি প্রত্যাহার: ইসি

জাতীয় ডেস্ক:

স্বতন্ত্র প্রার্থীদের ওপর হামলার ঘটনায় ব্যবস্থা নেয়া হচ্ছে-জানিয়ে নির্বাচন কমিশনের (ইসি) অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ বলেছেন, ঝিনাইদহের শৈলকূপা ও হরিণাকুণ্ড থানার ওসিকে প্রত্যাহার করা হয়েছে।

শনিবার (২৩ ডিসেম্বর) দুপুরে রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন কমিশন ভবনে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

অশোক কুমার দেবনাথ বলেন, ঝিনাইদহের শৈলকূপা ও হরিণাকুণ্ড থানার ওসির নির্লিপ্ততা ও দায়িত্বে অবহেলা প্রমাণিত হওয়ায় প্রত্যাহার করা হয়েছে।

ক্ষমতাসীন দলের প্রার্থীরা আচরণবিধি মানাতে পারছেন না-সাংবাদিকদের এ প্রশ্নের জবাবে তিনি বলেন,

নির্বাচনে আচরণবিধির যেকোনো ধরনের অভিযোগ নির্বাচন কমিশনে আসলে বা যেকোনো ভিডিও ক্লিপ বা প্রমাণ সংশ্লিষ্ট রিটার্নিং অফিসারের কাছে ও এসপির কাছে পাঠাবেন। তদন্ত অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।

গতকাল শুক্রবার (২২ ডিসেম্বর) তিনটি আসনের তদন্ত রিপোর্ট চেয়েছিলেন তার কী ব্যবস্থা নিয়েছেন? ওসিদের এত রদবদলের পরও কেন এত নির্লিপ্ততা জবাবে অশোক কুমার দেবনাথ বলেন, যে রিপোর্ট পেয়েছি, তার আলোকে একটা জায়গায় সংশ্লিষ্ট থানায় নির্লিপ্ততার অভিযোগ প্রমাণিত হওয়ায় তাদের প্রত্যাহার করা হয়েছে। গণহারে নির্লিপ্ততা নেই। দু-একটা বিচ্ছিন্ন ঘটনা ঘটছে। সেখানে ব্যবস্থা নেয়া হচ্ছে।

সরকারি দলের প্রার্থীরা বারবার আচরণবিধি লঙ্ঘন করছেন। তাদের বিরুদ্ধে কী ব্যবস্থা নিচ্ছেন, এমন প্রশ্নের জবাবে বলেন, আমরা অনেককে শোকজ করেছি। তদন্ত দলের সুপারিশের পর সে অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে। অচিরেই দৃশ্যমান আপডেট পাবেন।

উল্লেখ্য, ১৫ নভেম্বর প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল দ্বাদশ সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেন। যে নির্বাচনে দেশব্যাপী এখন প্রচার প্রচারণা চলছে। আগামী ৭ জানুয়ারি ভোগগ্রহণ করা হবে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন