হোম অন্যান্যসারাদেশ নির্মাণাধীন মডেল মসজিদে শতাধিক ফাঁটল। কাল উদ্ভোধন
কিশোরগঞ্জ প্রতিনিধি :
ধর্ম বিষয়ক মন্ত্রণালয় কর্তৃক দেশের প্রতিটি জেলা ও উপজেলায় নির্মাণাধীন ৫৬০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের মধ্যে প্রথম পর্যায়ে ৫০টি  মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র শুভ উদ্বোধনের সিদ্ধান্ত নেয় সরকার। এর মধ্যে কিশোরগঞ্জ জেলায় রয়েছে দুইটি মসজিদ।
পূর্বনির্ধারিত তারিখ অনুযায়ী  বৃহস্পতিবার (১০ জুন) সাড়ে দশটায় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা (এম.পি) গণ ভবণ থেকে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি উপস্থিত থেকে ৫০ টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের মধ্যে কুলিয়ারচর মডেল মসজিটিও উদ্বোধন করবেন বলে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মোঃ নূরুল ইসলাম পি.এইচ.ডি এর একটি আমন্ত্রন পত্রের মাধ্যমে জানা যায়।
বুধবার (৯ জুন) দুপুরে সরেজমিনে নির্মাণাধীন কুলিয়ারচর মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রে গিয়ে দেখা যায়, মসজিদে ব্যবহার হয়েছে নিম্নমানের টাইলস। এসব টাইলস লাগানোর পরই শতাধিক টাইলসের মধ্যে বড় বড় ফাঁটল দেখা দিয়েছে। কিছু স্থানে ব্যবহার করা হয়েছে ভাঙ্গা  টাইলস। যা জোড়াতালি দিয়ে লাগানো হয়েছে।
এছাড়া মসজিদের নির্মাণ কাজ অনেক জায়গায় ফিনিশিং না করেই ভাঙ্গা জায়গায় রং লাগানো হয়েছে। জানা যায়, ১২ কোটি ৫১ লাখ টাকা ব্যায়ে নির্মাণাধীন কুলিয়ারচর মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রে নির্মাণ কাজের দায়িত্ব পায় ঠিকাধারী প্রতিষ্টান কে.পি.এল কনস্ট্রাকশন।
এ ব্যাপারে কে.পি.এল কনস্ট্রাকশন এর প্রকৌশলী আবু সাঈদ বলেন, টাইলস লাগানোর পর এসব টাইলস ফেটে যাচ্ছে। আমাদের কাজ এখনো শেষ হয়নি। কাজ শেষ করার আগে নতুন টাইলস লাগানো হবে।
এ ব্যাপারে কে.পি.এল কনস্ট্রাকশনের ঠিকাদার ইমতিয়াজ উদ্দিন আহমেদ সাংবাদিকদের বলেন, বিষয়টি আমাদের জানা আছে। দেশে মার্বেল টাইলসের ক্রাইসিস থাকায় এমন হয়েছে। আমরা তা তুলে নতুন করে টাইলস এর কাজ করে দিবো।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন