হোম রাজনীতি নির্বাচন থেকে কখন সরে দাঁড়াবে, সিইসিকে জানালেন যশোরের জাপা প্রার্থীরা

রাজনীতি ডেস্ক:

প্রচার-প্রচারণায় কোনো ধরনের সহিংসতার শিকার হলে নির্বাচন থেকে খুলনা বিভাগের সব প্রার্থী সরে দাঁড়াবেন বলে প্রধান নির্বাচন কমিশনারকে অবহিত করেছেন জাতীয় পার্টির প্রার্থীরা।

শুক্রবার (২২ ডিসেম্বর) দুপুরে যশোর শেখ হাসিনা আইসিটি পার্ক অডিটোরিয়ামে যশোরের ৬টি সংসদীয় আসনের প্রার্থীদের সঙ্গে মতবিনিময় সভায় তারা এ কথা বলেন। তবে প্রধান নির্বাচন কমিশনার একটি সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচনের আশ্বাস দিয়েছেন প্রার্থীদের।

যশোর জেলা প্রশাসনের ব্যবস্থাপনায় আয়োজিত সভায় সভাপতিত্ব করেন জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মোহাম্মদ আবরাউল হাছান মজুমদার। বৈঠকে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নির্বাচন কমিশন সচিব জাহাঙ্গীর আলম।

সভায় যশোরের ৬টি সংসদীয় আসনের ৩১ জন প্রার্থী অংশ নেন। প্রায় এক ঘণ্টার সভা শেষে বেরিয়ে এসে যশোর-৩ সদর আসনের জাতীয় পার্টির প্রার্থী মাহাবুব আলম বাচ্চু জানান, তারা নির্বাচনের সার্বিক পরিস্থিতি প্রধান নির্বাচন কমিশনারকে জানিয়েছেন। তারা আরও জানিয়েছেন, প্রচার-প্রচারণায় কোনো ধরনের সহিংসতার শিকার হলে নির্বাচন থেকে তাদের দলের খুলনা বিভাগের সব প্রার্থী সরে দাঁড়াবেন।

নৌকার প্রার্থী যশোর-৬ আসনের শাহীন চাকলাদার ও যশোর-৫ আসনের স্বপন ভট্টাচার্য জানান, প্রধান নির্বাচন কমিশনারের বক্তব্যে তারা অনেকটা আশ্বস্ত। মাঠের পরিবেশ এখনও শান্তিপূর্ণ রয়েছে। একটি সুষ্ঠু অবাধ-নিরপেক্ষ নির্বাচন করতে আচরণবিধি মেনে তারা তাদের কার্যক্রম পরিচালনা করবেন। তবে স্বতন্ত্র প্রার্থীরা জানান, তারা প্রচার প্রচারণায় বাধার বিষয়টি প্রধান নির্বাচন কমিশনারকে জানিয়েছেন।

যশোর-৫ আসনের স্বতন্ত্র প্রার্থী ইয়াকুব আলী জানান, তিনি তার আসনে নৌকার প্রার্থীর সমর্থকদের হামলার বিষয়টি জানিয়েছেন। এছাড়া এসিল্যান্ডের পক্ষপাতিত্বমূলক আচরণের বিষয়টিও অবহিত করেছেন। প্রধান নির্বাচন কমিশনার একটি শান্তিপূর্ণ নির্বাচনের বিষয়ে আশ্বস্ত করলেও সেরকম পরিবেশ না দেখে তিনি আশ্বস্ত হতে পারছেন না।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন