হোম জাতীয় নির্বাচন উপলক্ষে ইসিতে ব্যাপক নিয়োগ ও পদোন্নতি

জাতীয় ডেস্ক:

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে নির্বাচন কমিশনে (ইসি) সম্প্রতি বিপুল সংখ্যক জনবল নিয়োগ ও পদোন্নতি দেয়া হয়েছে।

বৃহস্পতিবার (২৩ নভেম্বর) ইসি পরিচালক (জনসংযোগ) মো. শরিফুল আলমের স্বাক্ষর করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, চতুর্থ গ্রেডে আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা পদে ৯ জন, পঞ্চম গ্রেডে উপসচিব/সমমান পদে ১১ জন, ষষ্ঠ গ্রেডে সিনিয়র সহকারী সচিব/সমমান পদে ১৩ জন, দ্বিতীয় শ্রেণি থেকে প্রথম শ্রেণির সহকারী পরিচালক/ উপজেলা নির্বাচন কর্মকর্তা/নির্বাচন কর্মকর্তা পদে ২৩ জন, তৃতীয় শ্রেণি থেকে দ্বিতীয় শ্রেণির সহকারী উপজেলা/থানা নির্বাচন কর্মকর্তা পদে ১৬১ জন, প্রশাসনিক কর্মকর্তা পদে ২ জন এবং ১৮ থেকে ১৬তম গ্রেডে ৫০ জনকে পদোন্নতি দেয়া হয়েছে।

এতে আরও বলা, তৃতীয় শ্রেণির ১১টি পদে কম্পিউটার অপারেটর, সাঁটলিপিকার কাম কম্পিউটার অপারেটর, উচ্চমান সহকারী, হিসাব সহকারী, স্টোরকিপার, অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক, গাড়িচালক, অফিস সহায়ক, নিরাপত্তা প্রহরী, পরিচ্ছন্নতাকর্মী প্রভৃতি পদে রাজস্ব খাতে মোট ৪১৪ জনকে নিয়োগ দেয়া হয়েছে।

এর পাশাপাশি নির্বাচন কমিশন সচিবালয়ের আওতাধীন বিভিন্ন কার্যালয়ের শূন্যপদ পূরণে ৪০তম বিসিএসের নন-ক্যাডার থেকে প্রথম শ্রেণির পদে ৯০ জন এবং দ্বিতীয় শ্রেণির সহকারী উপজেলা/থানা নির্বাচন কর্মকর্তা/সমমান পদে ৩১৩ জনকে নিয়োগ দেয়ার কার্যক্রম চলমান রয়েছে।

নির্বাচন কমিশনের বিভিন্ন পদে কর্মচারী নিয়োগের ক্ষেত্রে শতভাগ স্বচ্ছতা ও নিরপেক্ষতা বজায় রাখা হয় উল্লেখ করে সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, কর্মচারী নিয়োগের ক্ষেত্রে মোট ২ লাখ ৩৬ হাজার ৭২৮টি আবেদন জমা পড়ে। এমসিকিউ, লিখিত, মৌখিক ও ব্যবহারিক পরীক্ষা শেষে ৪১৪ জনকে নিয়োগ দেয়া হয়েছে। উল্লিখিত সংখ্যক কর্মচারী ২৬ নভেম্বর কর্মস্থলে যোগদান করবেন।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন