হোম জাতীয় নির্বাচনী ইশতেহার ঘোষণা বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের

জাতীয় ডেস্ক:

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ২৩ দফা নীতিতে ইশতেহার ঘোষণা করল বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোট। বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) বেলা ২টার দিকে মেহেরপুর মুজিবনগর স্মৃতি কমপ্লেক্সে এ ইশতেহার ঘোষণা করা হয়। ইজতেহার ঘোষণা করেন দলটির প্রধান আবু লায়েস মুন্না।

এ সময় স্থানীয় সরকার বিভাগকে শক্তিশালীকরণ, ইউনিয়নভিত্তিক শস্য বাজার গড়ে তোলা, প্রযুক্তির সহায়তায় দক্ষ জনবল গড়ে তোলা, কৃষক শ্রমিক প্রবাসীদের বীমা ব্যবস্থা চালু করা, শ্রমিকদের বৈষম্য দূর করাসহ ২৩ দফা নীতি ঘোষণা করা হয়।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে সংগঠনটির প্রধান আবু লায়েস মুন্না বলেন, ‘২০১৪ এবং ১৮ সালের নির্বাচন যেমনই হোক না কেন এ নির্বাচনকে অংশগ্রহণমূলক করতে লড়ছেন তারা। সারা দেশে ৬৪টি আসনে প্রতিদ্বন্দ্বিতা করছে দলটি। দুই একটি জায়গায় সমস্যা হলেও এখন পর্যন্ত বড় কোনো ধরনের বাধার সম্মুখীন হতে হয়নি।’

বিএনপি প্রশ্নে তিনি বলেন, সব দলের অংশগ্রহণ হলে আরও ভালো হতো। বাংলাদেশ সংবিধানের ৬০ ধারাকে আরও সমন্বিত করতে তাদের দল কাজ করে যাচ্ছেন বলেও জানান এই নেতা।

এ সময় উপস্থিত ছিলেন মহাসচিব শাহ জামাল আমিরুল, কেন্দ্রীয় নেতা বদরুজ্জামান রিপন, মুজিবুল হক ও কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্যরা। এর আগে দলীয় নেতাকর্মীদের সাথে নিয়ে মুজিবনগর স্মৃতিসৌধ অর্পণ করে দলটির শীর্ষ নেতারা।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন