হোম জাতীয় নাশকতা ঠেকাতে রংপুরে পুলিশের মহড়া

জাতীয় ডেস্ক:

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা ও বিএনপির অবরোধকে কেন্দ্র করে সব ধরনের নাশকতামূলক কর্মকাণ্ড ঠেকাতে রংপুর মহানগরীতে বিশেষ মহড়া অনুষ্ঠিত হয়েছে। সেই সঙ্গে নগরীর বিভিন্ন স্থানে চলছে তল্লাশি কার্যক্রম।

বুধবার ( ১৫ নভেম্বর) বেলা সাড়ে ১১টায় নগরীর শাপলা চত্বর থেকে মহড়াটি শুরু হয়। মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (অপরাধ) আবু মারুফ হোসেনের নেতৃত্বে ২০টি গাড়ি, সাজোয়া ট্যাংক, রায়ট কার সাইরেন বাজিয়ে নগরীর প্রধান প্রধান সড়কের ১৬ কিলোমিটার এলাকাজুড়ে মহড়া দেয়। এতে উপস্থিত ছিলেন অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ক্রাইম ও মিডিয়া) উৎপল কুমার রায়, ‍পুলিশ কমিশনার (কোতয়ালি জোন) আরিফুজ্জামান আরিফসহ মেট্রোপলিটন ‍পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

একই সঙ্গে বিভিন্ন পেট্রোল পাম্পসহ স্থাপনাগুলোতে অভিযান চালাচ্ছে পুলিশ। পাশাপাশি মোটরসাইকেল, অটোসহ বিভিন্ন যানবাহন এবং সন্দেহভাজন ব্যক্তিদের তল্লাশি করছে পুলিশ। এছাড়া আইনশৃঙ্খলা বাহিনীর সাদা পোশাকের বিপুল পরিমাণ সদস্য নগরীর গুরুত্বপূর্ণস্থানে সতর্ক পাহারা রয়েছে।

মহড়ার আগে শাপলা চত্বরে ব্রিফিংয়ে উপ-পুলিশ কমিশনার (অপরাধ) আবু মারুফ হোসেন জানান, তফশিল ঘোষণাকে কেন্দ্র করে কোন রাজনৈতিক দল যাতে নাশকতামূলক কর্মকাণ্ড করতে না পারে; সেজন্য নগরীতে এই মহড়া চালানো হয়েছে। সাাদ পোশাকের পুলিশ সদস্যও মাঠে রয়েছে। আমাদের একটা বিশাল গোয়েন্দা টিম আছে, ইনটেলিজেন্স টিম আছে। তারাও মাঠে কাজ করছে। নাশকতামূলক কর্মকাণ্ডের প্রস্তুতি যারা করছে, তাদেরকে গোয়েন্দা টিম দিয়ে গ্রেফতার করা হয়েছে। গত ২৮ অক্টোবর থেকে ১৫ নভেম্বর পর্যন্ত মেট্রোপলিটন এলাকায় ৬৫ জনকে গ্রেফতার করেছি।

গ্রেফতারের বিষয়ে বিএনপির অভিযোগ বিষয়ে পুলিশের মারুফ হোসেন জানান, তাদের (বিএনপি) অভিযোগ সঠিক নয়। যাদেরকেই গ্রেফতার করা হয়েছে, তাদের বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ আছে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন