হোম জাতীয় নারায়ণগঞ্জ: ভটভটির ধাক্কায় ফেটে গেছে ট্রেনের তেলের ট্যাংক, রেল চলাচল বন্ধ

জাতীয় ডেস্ক:

নারায়ণগঞ্জের ফতুল্লায় সিমেন্টবাহী একটি ভটভটির ধাক্কায় ফেটে গেছে ঢাকাগামী যাত্রীবাহী ট্রেনের ইঞ্জিনের তেলের ট্যাংক। এতে ট্রেনের সব জ্বালানি পড়ে যাওয়ায় ট্রেনটি আটকে আছে। ফলে বন্ধ রয়েছে ওই রুটে ট্রেন চলাচল । এতে ভোগান্তিতে পড়েন যাত্রীরা।

এ ঘটনায় ভটভটির চালক মারাত্মক আহত হয়েছেন। তার একটি পা বিচ্ছিন্ন হয়ে গেছে। স্থানীয়রা তাকে উদ্ধার করে হাসপাতালে পাঠিয়েছে।

শনিবার (২৬ আগস্ট) বিকেল সোয়া তিনটায় ফতুল্লা রেল স্টেশনের অদূরে শিহাচর এলাকায় শাহজাহান রোলিং মিলের সামনে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, নারায়ণগঞ্জ স্টেশন থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসা যাত্রীবাহী ট্রেন ফতুল্লা রেল স্টেশনের দিকে আসছিল। এসময় ট্রেনের সিগনাল না মেনে সিমেন্টবাহী একটি ভটভটি অনুমোদনহীন ক্রসিংয়ের ওপর দিয়ে দ্রুতগতিতে রেললাইন অতিক্রম করতে গিয়ে ট্রেনের ইঞ্জিনে ধাক্কা দেয়। এ সময় ট্রেনের তেলের ট্যাংক ফেটে যায় এবং বিকট শব্দে চালকসহ দূরে ছিটকে পড়ে ভটভটিটি। এতে চালকের এক পা বিচ্ছিন্ন হয়ে যায়। ট্যাংক ফেটে যাওয়ায় ট্রেনের তেল পড়ে যায়। পরে চালক কোনোমতে ট্রেনটি ফতুল্লা রেলস্টেশনে নিয়ে যান।

বিষয়টি নিশ্চিত করে চাষাঢ়া রেলস্টেশন মাস্টার সামসুল মো. খাজা সুজন সময় সংবাদকে জানান, ট্রেনটি ফতুল্লা রেলস্টেশনে রাখা হয়েছে। ঢাকার কমলাপুর থেকে আরেকটি ইঞ্জিন পাঠানোর প্রক্রিয়া চলছে। সেই ইঞ্জিন আসার পর ট্রেন চলাচল স্বাভাবিক হবে।

এ দুর্ঘটনার জন্য ভটভটির চালককে পুরোপুরি দায়ী করে চাষাঢ়া রেল স্টেশন মাস্টার বলেন, যে স্থানটিতে দুর্ঘটনা ঘটেছে সেটি অবৈধ রেলক্রসিং। এই অবৈধ ক্রসিং ব্যবহারের কারণেই ভটভটির ধাক্কায় ট্রেনের ইঞ্জিনের ব্যাপক ক্ষতি হয়েছে। ট্রেনের সব জ্বালানি তেল পড়ে গেছে। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে আমরা অবগত করেছি।

নারায়ণগঞ্জ রেলওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই নূর মোহাম্মদ সময় সংবাদকে বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে নিরাপত্তার জন্য পুলিশ পাঠানো হয়েছে। আহত ব্যক্তির নামপরিচয় জানার চেষ্টা চলছে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন