হোম অন্যান্যসারাদেশ নলছিটিতে বৃষ্টির জন্য ইস্তেখারার নামাজ আদায় !

ঝালকাঠি প্রতিনিধি :

ঝালকাঠির নলছিটিতে গ্রীষ্মের প্রচন্ড তাপদাহ,খড়া ও বৃষ্টির দেখা না মেলায় কৃষকসহ সর্বস্থরের মানুষের জনজীবন অতিষ্ট হয়ে উঠেছে। চরম হতাশায় দিন যাপন করছেন দক্ষিণাঞ্চালের মানুষ।প্রকৃতির এই বিরূপ আচরণ থেকে রেহাই পেতে ও মহান আল্লাহর করুণা লাভের আশায় ইস্তেখারার নামাজ আদায় করেছেন এলাকাবাসী।

বৃহস্পতিবার সকালে নলছিটি সরকারি মার্ছেন্ট মাধ্যমিক বিদ্যালয়ের মাঠ প্রাঙ্গনে ধর্মপ্রাণ মুসল্লিরা এ নামাজ আদায় করেন। নামাজ শেষে অব্যাহত অনাবৃষ্টি থেকে মুক্তির জন্য আল্লাহর রহমত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

মোনাজাত পরিচালনা করেন থানা জামে মসজিদের ইমাম ও নলছিটি সিনিয়র ফাজিল মাদ্রাসার উপাধ্যক্ষ মাওলানা বাহাউদ্দীন। বৈশাখের অর্ধেক মাস পেরিয়ে গেলেও বৃষ্টির দেখা নেই ঝালকাঠির কোনো এলাকায়। মাঠ-ঘাট ফেটে চৌচির হয়ে গেছে। এর পরেও বৃষ্টি নেই। এ অবস্থায় একমাত্র আল্লাহই একমাত্র ভরসা। তাই স্থানীয় জনগণ একত্রিত হয়ে এ নামাজ আদায় করেছেন। বৃষ্টির জন্য দোয়া করেছেন।

বৃষ্টি না থাকায় সম্ভব হচ্ছে না ফসল উৎপাদন করা। গরমে অতিষ্ঠ হয়ে উঠেছে এখানকার জনজীবন। এমন দুর্ভোগ থেকে মুক্তি পেতে মহান আল্লাহর সন্তুষ্টির জন্য নামাজ আদায় করা হয় বলে জানিয়েছে অংশ গ্রহনকারী মুসল্লিরা।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন