হোম জাতীয় নরেন্দ্র মোদিকে বাংলাদেশে আমন্ত্রণ শেখ হাসিনার

জাতীয় ডেস্ক:

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ঢাকা সফরে আসার জন্য আমন্ত্রণ জানিয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নয়াদিল্লির হায়দরাবাদ হাউসে আজ শনিবার (২২ জুন) নরেন্দ্র মোদি ও শেখ হাসিনার উপস্থিতিতে দুই দেশের মধ্যে ১০টি সহযোগিতা ও সমঝোতা স্মারক সই হয়। এরপর যৌথ সংবাদ সম্মেলনে দেয়া বক্তব্যে মোদিকে আমন্ত্রণ জানান তিনি।

শেখ হাসিনা তার বক্তব্যের শেষ পর্যায়ে বলেন, নরেন্দ্র মোদিকে তার সুবিধাজনক সময়ে যত দ্রুত সম্ভব দ্বিপাক্ষিক সফরে বাংলাদেশ সফর করার জন্য আবারও আমন্ত্রণ জানিয়ে শেষ (বক্তব্য) করছি।

এর আগে চলতি জুনেই টানা তৃতীয় মেয়াদে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির শপথগ্রহণ অনুষ্ঠানে যোগ দিতে ভারত সফর করেছিলেন শেখ হাসিনা। তখন তিনি ভারতের প্রধানমন্ত্রীকে বাংলাদেশ সফরে আমন্ত্রণ জানান। দিল্লিতে প্রধানমন্ত্রীর সফরসঙ্গী পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ যা ওই সময় সাংবাদিকদের বলেছিলেন।

দুই দিনের রাষ্ট্রীয় সফরের দ্বিতীয় দিনে শনিবার সকালে ভারতের রাষ্ট্রপতি ভবনের সামনে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উষ্ণ অভ্যর্থনা জানান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। প্রথমে লালগালিচা সংবর্ধনা দেয়া হয়, এ সময় পরিবেশন করা হয় বাংলাদেশ ও ভারতের জাতীয় সঙ্গীত।

এরপর ভারতীয় সশস্ত্র বাহিনীর চৌকস একটি দল শেখ হাসিনাকে গার্ড অব অনার প্রদান করে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা গার্ড পরিদর্শন ও সালাম গ্রহণ করেন।

সালাম গ্রহণ শেষে ভারতের প্রধানমন্ত্রী তার মন্ত্রিসভার সদস্যদরকে বাংলাদেশর প্রধানমন্ত্রীর সঙ্গে পরিচয় করিয়ে দেন। প্রধানমন্ত্রী হাসিনাও তার সফরসঙ্গীদের পরিচয় করান মোদির সঙ্গে।

এরপর হায়দারাবাদ ভবনে দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সাথে দ্বিপাক্ষিক বৈঠক করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানেই ১০টি সহযোগিতা ও সমঝোতা স্মারক সই হয়।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন