হোম চট্টগ্রামকুমিল্লা নবনির্বাচিত আবুল কালাম আজাদ এমপির নির্দশে গোমতী নদী থেকে মাটি উত্তোলন বন্ধ ঘোষণা দেন

নবনির্বাচিত আবুল কালাম আজাদ এমপির নির্দশে গোমতী নদী থেকে মাটি উত্তোলন বন্ধ ঘোষণা দেন

কর্তৃক Editor
০ মন্তব্য 125 ভিউজ

কুমিল্লা প্রতিনিধি:

কুমিল্লার দেবিদ্বারে গোমতী নদীর দু’পাড়ে অবৈধভাবে মাটি কাটা এবং বালু উত্তোলন নবনির্বাচিত এমপি আবুল কালাম আজাদ বন্ধ ঘোষণা দেন। এতে গোমতী নদীর দুইপাড়ের বাসিন্দাসহ স্থানীয় গরীব কৃষকদের মাঝে স্বস্তি বিরাজ করছে।

এদিকে এমপির নির্দশে না মেনে ১৩ জানুয়ারি শনিবার দুপুরে গোমতী নদী থেকে মাটি উত্তোলন করার সময় দেবিদ্বার থানার পুলিশ উপস্থিতি টের পেয়ে শ্রমিকরা পালায়।সর্বপরি উপজেলার জনতার মহাখুশি এমপি সাহেব এইসব কর্মকান্ড দেখে। শপথ নেওয়ার পর তিনি সিএনজি ও গোমতী নদী মাটি উত্তোলন বন্ধ ঘোষণা করা পর থেকে সবধরনের অনিয়ম প্রতি খোঁজ খবর রাখছেন।

অপরদিকে পরিবেশ রক্ষায় গোমতীর দুপাড়ে অবৈধ মাটি উত্তোলন ও ড্রেজিং বন্ধের দাবি জানিয়ে আসছিলেন নদী পাড়ের বাসিন্দারা। কিন্তু জেলার পরিবেশ অধিদফতর এ নিয়ে কোনো পদক্ষেপ গ্রহণ করেননি বলে অভিযোগ ভুক্তভোগীদের। এরপর নির্বাচনে পূর্বে আবুল কালাম আজাদ এমপিকে অবগত করে, তিনি নির্বাচিত হলে গোমতী নদী থেকে মাটি উত্তোলন বন্ধ করে দিবেন এধরনের আশ্বাস দেন। এখন তিনি নির্বাচিত এমপি হয়ে সিএনজি ও গোমতী নদী মাটি উত্তোলন বন্ধ ঘোষণা করার পরও একটি প্রভাবশালী মহল চেষ্টা চালাচ্ছে।আবুল কালাম আজাদ এর নির্দেশ অমান্য করলে তিনি ব্যবস্থা নেবেন।

তিনি বলেন, ক্ষতিগ্রস্থ ও গরীবের অনুরোধে নদী থেকে মাটি ও বালু উত্তোলন ও অবৈধভাবে মাটি কাটা বন্ধে ব্যবস্থা নেয়ার নির্দেশ দেন।তিনি আরও বলেন, গোমতী নদী, নদী রক্ষাবাঁধ, বেড়িবাঁধের উপর সড়ক, কৃষি জমি ও পরিবেশ রক্ষায় আমরা অবৈধভাবে বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিবে এবং জনস্বার্থে এ নদী থেকে মাটি উত্তোলন বন্ধ রাখতে প্রয়োজনীয় সব পদক্ষেপ অব্যাহত রাখবো।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন