হোম জাতীয় নতুন বছরের সূর্যোদয় দেখলেন লাখো পর্যটক

জাতীয় ডেস্ক :

নতুন বছরের সূর্যোদয়ের সাক্ষী হলেন দেশের লাখো পর্যটক। এ সূর্যোদয় দেখতে কক্সবাজার ও কুয়াকাটা সমুদ্র সৈকতে ঢল নামে ভ্রমণপিপাসুদের।

নতুন সূর্যে শুরু হয় ইংরেজি ২০২৩ সালের নতুন ভোরের। আনন্দ আর শান্তির বার্তা নিয়ে কুয়াশা ভেদ করে পূর্ব দিগন্তে সূর্যের আগমণ। নতুন বছরে সবার প্রত্যাশার ডালাপালা অনেক বেশি।

শীতের সকাল, যেন অন্যদিনের তুলনায় নতুন করে সাগরের স্বচ্ছ ঢেউ মুগ্ধতা ছড়াচ্ছে। আর নীল জলরাশিতে ঢেউয়ের সঙ্গে যুদ্ধ করে পাড়ি দিচ্ছে নৌকা। যা দেখে মুগ্ধ ভ্রমণপিপাসুরা। নতুন বছরে সাগরতীরে দাঁড়িয়ে তাদের প্রত্যাশা সুখ, সমৃদ্ধ ও সাফল্যময় হবে নতুন বছর ২০২৩।

নতুন বছরে পর্যটকদের সমুদ্রস্নানের নিরাপত্তা নিশ্চিতে সতর্ক লাইফ গার্ডকর্মীরা।

সি সেইফ লাইফ গার্ড সংস্থার ইনচার্জ জয়নাল আবেদীন ভূট্টো বলেন, ‘২০২২ সালে আমাদের অনেক ভুলত্রুটি ছিলো। নতুন বছরে চাই সে ভুলের পুনরাবৃত্তি না হোক। জননিরাপত্তায় আরও বেশি সচেতন থাকার চেষ্টা করব।’

এদিকে, নতুন বছরের সূর্য দেখতে পর্যটকদের পদচারণায় মুখর হয়ে উঠে সাগর কন্যাখ্যাত কুয়াকাটা সমুদ্র সৈকত। কুয়াশার চাদরে ঢাকা পূব আকাশের রক্তিম সূর্য দেখে মুগ্ধ দর্শনার্থীরা।

দর্শনার্থীরা জানায়, অনেক দূর থেকে বছরের প্রথম সূর্যোদয় দেখতে এলাম। নতুন সূর্যোদয়ের সঙ্গে জীবনের আরও একটি নতুন বছর শুরু হল। আমরা চাই পূর্বের গ্লানি কাটিয়ে নতুন করে সুন্দরভাবে বাঁচতে।

কুয়াকাটা অতিরিক্ত পুলিশ সুপার (ট্যুরিস্ট) আবুল কালাম আজাদ বলেন, ‘এখানে আশা প্রতিটি পর্যটকের নিরাপত্তার বিষয়ে আমাদের টিম সচেতন রয়েছে। কোনো দুর্ঘটনা ঘটলে তা থেকে দ্রুত সমাধানে যেতে আমাদের রেসকিউ টিম সজাগ আছে।’

নতুন বছরের সূর্যের মতো রঙিন হোক ধরণী-এমন প্রত্যাশা সবার।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন