হোম অন্যান্যসারাদেশ নড়াইলে বর্ষ বরণ উপলক্ষে প্রস্তুতিসভা অনুষ্ঠিত

নড়াইল অফিস :

নড়াইলে পহেলা বৈশাখ উদযাপন উপলক্ষে প্রস্তুতি মূলক সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার সকাল ১০টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপত্বি করেন অতিরিক্তি জেলা প্রশাসক (সার্বিক) মোঃ ফকরুল হাসান।

অনু্ষ্ঠানে প্রধান অতিথির হিসেবে উপিস্থিত ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ আশফাকুল হক চৌধূরী। পহেলা বৈশাখ বাংলা নববর্ষ পালন বাঙালি সংস্কৃতির একটি অবিচ্ছেদ্য অংশ। আবহমান কাল ধরে বাঙালি অধ্যুষিত জনপদে সার্বজনীন ও অসাম্প্রদায়িক এ উৎসবটি পালিত হয়ে আসছে।

দেশে ১৪১৭ বঙ্গাব্দ থেকে বাংলা নববর্ষ জাতীয় ভাবে উদ্যাপিত করা হচ্ছে। বাংলা নতুন বছরকে বরণ করে নেয়ার উৎসবে নানা আয়োজনের মধ্যে ‘মঙ্গল শোভাযাত্রা’ মানবসভ্যতার প্রতিনিধিত্বশীল সংস্কৃতি হিসেবে আন্তর্জাতিক স্বীকৃতি লাভ করে।

সরকারী নির্দেশ অনুযায়ী এবছর রমজান মাস হওয়ায় বাংলা নববর্ষ ১৪২৯ এর কার্যক্রম শুধু দিনব্যাপী করা হবে। সকাল থেকে বিকেল পযন্তর্ বৈশাখী উৎসবের আয়োজন করা হবে। পরে বিগত বছরের কার্যবিতরণী তুলে বক্তব্য দেন অতিরিক্ত জেলা প্রশাসক ফকরুল হাসান। এবছর পহেলা বৈশাখ উদযাপন উপলক্ষে উন্মুক্ত আলোচনা করেন নড়াইল জেলা প্রেসক্লাবের সভাপতি মোঃ খায়রুল আরেফির রানা, বীর মুক্তিযোদ্ধা সাইফুর রহমান হিলু,রওশন আরা কবীর লিলি প্রমুখ, এছাড়া সভায় সংশ্লিষ্ট অনেকে বক্তব্য দেন । আলোচনা সাপেক্ষে বিভিন্ন সিদ্ধান্ত গৃহীত হয়। । এসময় বিভিন্ন শ্রেনীপেশার মানুষ উপস্থিত ছিলেন।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন