হোম অন্যান্যশিক্ষা ধুপখোলা মাঠ জবিকে বুঝিয়ে দিল জেলা প্রশাসন

ধুপখোলা মাঠ জবিকে বুঝিয়ে দিল জেলা প্রশাসন

কর্তৃক Editor
০ মন্তব্য 13 ভিউজ

জবি প্রতিনিধি:

পুরান ঢাকার ধুপখোলা খেলার মাঠের দখল পুনরায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়কে ফিরিয়ে দিয়েছেন ঢাকা জেলা প্রশাসন। রোববার বিকেল চারটায় ঢাকা জেলা প্রশাসক এ মাঠের দখল হস্তান্তর করেন।

এদিন বিকেল তিনটায় বিশ্ববিদ্যালয় থেকে পায়ে হেটে ধুপখোলা মাঠে যান ঢাকা জেলা প্রশাসক আনিসুর রহমানসহ জেলা প্রশাসনের বিভিন্ন কর্মকর্তা ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মো. হুমায়ুন কবির চৌধুরী সহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা।

ধুপখোলা মাঠের ৫.৩২ একরের মধ্যে সাড়ে চার একর জায়গা জগন্নাথ বিশ্ববিদ্যালয়কে হস্তান্তর করেন ঢাকা জেলা প্রশাসন। জেলা প্রশাসকের উপস্থিতিতেই মাঠের ফটকে ‘জগন্নাথ বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় খেলার মাঠ’ লেখা সংবলিত নাম ফলক ব্যানার টানিয়ে দেন শিক্ষার্থীরা। এর আগে ফুটবল পাসিংয়ের মাধ্যমে মাঠ উদ্বোধন করেন জেলা প্রশাসক ও বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ।

ঢাকা জেলা প্রশাসক আনিসুর রহমান বলেন, আজকে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের মাঠ তাদেরকে হস্তান্তরের মাধ্যমে একটি ঐতিহাসিক মুহুর্তের সূচনা হলো। আমি চাই, এখানে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের একটা স্থায়ী সাইনবোর্ড হোক। আপনাদের অসংখ্য হল বেদখল হয়ে গেছে, দুর্বৃত্তরা দখল করে নিছে। আপনারা বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের নেতা নির্বাচন করুন। শিক্ষার্থীদের সাথে নিয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রশাসন, বাংলাদেশ সরকারের প্রতিনিধি হিসেবে ঢাকা জেলা প্রশাসন আপনাদের সকল হল উদ্ধার করবো।

জেলা প্রশাসক আরও বলেন, ঢাকা শহরে ১৭ শত এর অধিক বাড়ি আছে, যেসব দুর্বৃত্তরা দখল করে আছে। তারা অনেক সময় লীজ নবায়ন করে না। সেসব বাড়িতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য আবাসনের ব্যবস্থা করে দিতে পারি। বৈষম্যের বিরুদ্ধে আপনারা যে বিজয় দেখিয়েছেন, স্বাধীনতার ৫০ বছরের ইতিহাসে আমরা আর দেখিনি।

কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. হুমায়ুন কবীর চৌধুরী বলেন, এই ধুপখোলা মাঠে দীর্ঘদিন ধরে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা খেলাধোলা করে আসছে। কিন্তু করোনাকালীন হুট করে মাঠটি আমাদের কাছ থেকে নিয়ে নেয়া হল। কী কারণে মাঠটি আমাদের কাছ থেকে নিয়ে নেয়া হল, তা আমি এখনো বুঝে উঠতে পারিনি। আমি আশা করবো, জেলা প্রশাসন আমাদেরকে সর্বোচ্চ সহায়তা করবে।

এ সময় কোষাধ্যক্ষ ধুপখোলা মাঠে খুব দ্রুত একটি টুর্নামেন্টে আয়োজন করার ঘোষণা দেন।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন