হোম জাতীয় ধানক্ষেতে মিলল নিখোঁজ মুরাদের মরদেহ, আটক ১

জাতীয় ডেস্ক:

লক্ষ্মীপুরে নিখোঁজের ৪ দিন পর ধানক্ষেত থেকে অটোরিকশা চালক মো. মুরাদ হোসেন (১৫) নামে এক কিশোরের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। এ সময় ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে সজিব নামে এক যুবককে আটক করা হয়েছে।

শনিবার (১১ নভেম্বর) বিকেল সাড়ে ৪টার দিকে সদর উপজেলার তেওয়ারীগঞ্জ ইউনিয়নের দক্ষিণ আধার মানিক গ্রামের একটি ধান ক্ষেত থেকে ওই অটোরিকশা চালকের মরদেহ উদ্ধার করা হয়।

নিহত মুরাদ দক্ষিণ আধার মানিক গ্রামের মনু মিয়ার বাড়ির আজাদ হোসেনের ছেলে। সে পেশায় ইট ভাটার শ্রমিক হলেও মাঝেমধ্যে তার বাবার অটোরিকশা চালাত।

পুলিশ ও স্থানীয়রা জানান, গত মঙ্গলবার (৭ নভেম্বর) সন্ধ্যার পর থেকে মুরাদ অটোরিকশাসহ নিখোঁজ হয়। পরিবারের পক্ষ থেকে বিভিন্নস্থানে খুঁজে তার সন্ধান মেলেনি। পরে ৮ নভেম্বর দুপুরে তার প্রতিবেশী সজিব ও আবুল কালাম আজাদের নাম উল্লেখ করে নিখোঁজ মুরাদের মা মরিয়ম বেগম তার ছেলের সন্ধান চেয়ে জেলা পুলিশ সুপার বরাবর একটি লিখিত অভিযোগ করেন। এরপর তদন্তে নামে পুলিশের কয়েকটি টিম। পরে বৃহস্পতিবার (৯ নভেম্বর) লক্ষ্মীপুর সদর থানায় আবুল কালাম আজাদ নামে স্থানীয় এক ব্যক্তিকে আসামি করে অপহরণ মামলা দায়ের করে মুরাদের মা মরিয়ম বেগম।

এদিকে শনিবার (১১ নভেম্বর) দুপুরে মুরাদের বাড়ি থেকে এক কিলোমিটার উত্তরে একটি ধানক্ষেতে তার মরদেহ পড়ে থাকতে দেখেন গ্রামবাসী। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে মুরাদের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সদর হাসপাতাল মর্গে পাঠায়।

নিহত মুরাদের চাচা সেলিম মাঝি জানান, মুরাদ গত মঙ্গলবার রাত থেকে অটোরিকশাসহ নিখোঁজ হয়। ওইরাতে মুরাদকে স্থানীয় আবুল কালাম আজাদ ওরফে আবু নামে এক ব্যক্তি মোবাইলে ডেকে নেয়। তখন মুরাদের সঙ্গে তার বন্ধু সজিবও উপস্থিত ছিল। ঘটনার পর থেকে মুরাদের বন্ধু সজিব গ্রামে থাকলেও আবুল কালাম আজাদ ওরফে আবু আত্মগোপনে চলে যায়।

তেওয়ারীগঞ্জ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হুসাইন ওমর ইবনে ভুলু বলেন, ‘নিখোঁজের পরদিন বুধবার সকালে মুরাদের পরিবার আমার কাছে এলে আইনি ব্যবস্থা নিতে পরামর্শ দেই। বিকেলে মুরাদের মরদেহ একটি ধানক্ষেত থেকে উদ্ধার করা হয়।’

অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস্) মো. হাসান মোস্তফা স্বপন বলেন, ‘নিখোঁজের পরদিন পরিবারের পক্ষ থেকে নিখোঁজের বিষয়ে একটি লিখিত অভিযোগ দেয়া হয়। অভিযোগের পর থেকে আমাদের বিভিন্ন টিম কাজ করছে। পরে শনিবার দুপুরে নিখোঁজ মুরাদের মরদেহ একটি ধানক্ষেতে পড়ে থাকতে দেখে খবর দেয় গ্রামবাসী। ধারণা করা হচ্ছে অটোরিকশার জন্য ছিনতাইকারীরা মুরাদকে হত্যা করে তার অটোরিকশা ছিনিয়ে নিয়েছে। জড়িত সন্দেহে মুরাদের বন্ধু সজিবকে জিজ্ঞাসাবাদ করার জন্য আটক করা হয়েছে। আর প্রধান অভিযুক্ত আবুকে আটক করতে পুলিশ কাজ করছে।’

সম্পর্কিত পোস্ট

মতামত দিন