হোম অর্থ ও বাণিজ্য দেশে অর্থনৈতিক সংকটের কোনো শঙ্কা নেই: সালমান এফ রহমান

দেশে অর্থনৈতিক সংকটের কোনো শঙ্কা নেই: সালমান এফ রহমান

কর্তৃক Editor
০ মন্তব্য 50 ভিউজ

অর্থনীতি ডেস্ক:

বাংলাদেশ কোনো অর্থনৈতিক সংকটে পড়বে না বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান।

রোববার (২৮ জানুয়ারি) দুপুরে দিরাই উপজেলার বড়নগদিপুর বাজারে আয়োজিত সমাবেশে যোগদানের আগে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা জানান তিনি।

সালমান এফ রহমান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যাবে দেশের অর্থনীতি। বাংলাদেশ কোনো অর্থনৈতিক সংকটে পড়বে না। দেশের অর্থনৈতিক শক্তি হলো কৃষিখাত, যা এখনো সঠিক অবস্থায় আছে।

কৃষি বাংলাদেশের জন্য বিরাট সম্পদ উল্লেখ করে তিনি বলেন, কৃষিতে আমাদের বাম্পার ফলন হয়েছে। এটা আমাদের জন্য একটি বিরাট সম্পদ। পেঁয়াজ, ডাল ও ভোজ্যতেল বাংলাদেশে রফতানি করবে ভারত। দুই দেশের বাণিজ্য মন্ত্রী এসব বিষয় নিয়ে কথা বলেছেন।

তিনি বলেন, দ্বিপাক্ষিক আলোচনার মাধ্যমে ভারত বাংলাদেশে পণ্য রফতানি করে। রমজান মাসের জন্য সরকার বিদেশ থেকে পণ্য আমদানি করেছে। পাশাপাশি বেসরকারি প্রতিষ্ঠানও বিদেশ থেকে পণ্য আমদানি করেছে।

আসন্ন রমজানে ভোগ্যপণ্যের কোনো সংকট হবে না জানিয়ে সালমান এফ রহমান বলেন, রমজান মাসে পণ্যের দাম বাড়বে না।

এসময় উপস্থিত ছিলেন সংসদ সদস্য একে আব্দুল মোমেন, ঢাকা-১০ আসনের সংসদ সদস্য চিত্রনায়ক ফেরদৌস, হাবিবুর রহমান, ব্রিটিশমন্ত্রী পল স্টুয়ার্ট স্কুলি, ব্রিটিশ এমপি নীল এলান জন কলি, এন্ডু হাওয়ার্ড ওয়েস্টার্ন, বীরেন্দ্র কুমার শর্মা, ডোমেনিক হেনরী, জিও মফিড, ইভেলিনা রুডাসলা ভবা, এনিয়া লিয়েভা, জেলা প্রশাসক মোহাম্মদ রাশেদ ইকবাল চৌধুরী ও পুলিশ সুপার মোহাম্মদ এহসান শাহ প্রমুখ।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন