হোম আন্তর্জাতিক দেশজুড়ে বিজয় উদ্‌যাপনে পিটিআই কর্মী-সমর্থকেরা

দেশজুড়ে বিজয় উদ্‌যাপনে পিটিআই কর্মী-সমর্থকেরা

কর্তৃক Editor
০ মন্তব্য 60 ভিউজ

আন্তর্জাতিক ডেস্ক:

পাকিস্তানের সাধারণ নির্বাচনে ফলাফলে এখন পর্যন্ত এগিয়ে রয়েছেন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) সমর্থিত স্বতন্ত্র প্রার্থীরা। এরইমধ্যে পেশোয়ারসহ দেশটির বিভিন্ন স্থানে বিজয় উদ্‌যাপন শুরু করেছে পিটিআই কর্মী সমর্থকেরা।

আল জাজিরার সবশেষ ফলাফল মতে, ন্যাশনাল অ্যাসেম্বলির ২৬৫টি আসনের মধ্যে (২৬৬টি আসনের মধ্যে একটিতে ভোট স্থগিত করা হয়) এখন পর্যন্ত ১৫৬টি আসনের ফলাফল ঘোষণা করা হয়েছে। এর মধ্যে ৬২টিতেই জয় পেয়েছেন স্বতন্ত্র প্রার্থীরা। যার বেশিরভাগই পিটিআই সমর্থিত।

সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ ও শাহবাজ শরিফের দল পাকিস্তান মুসলিম লীগ (পিএমএল-এন) পেয়েছে ৪৬টি আসন। তরুণ নেতা ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী বিলাওয়াল জারদারি ভুট্টোর পাকিস্তান পিপল’স পার্টি নিশ্চিত করেছে ৩৯টি আসন। আর অন্যান্য দল পেয়েছে ৯টি।
গতকাল সন্ধ্যায় ১০ থেকে ১৫ শতাংশ ভোট গণনার পরই পিটিআই সমর্থকরা বিজয় উদ্‌যাপন শুরু করে। কর্মীরা আকাশে ফাঁকা গুলি ছুড়ে উদ্‌যাপন করে।

পেশোয়ার শহরের সর্বত্র বিশেষ করে পিটিআই সমর্থিত প্রার্থীদের বাসভবনে দলীয় কর্মীদের বিজয় উদ্‌যাপন করতে দেখা যায়।

খাইবার-পাখতুনখাওয়া প্রদেশের তত্ত্বাবধায়ক মুখ্যমন্ত্রী বিচারপতি (অব.) আরশাদ হুসেন শাহ বিজয়ী প্রার্থী ও তাদের সমর্থকদের ফাঁকা গুলি ছুড়ে উদ্‌যাপন না করার আহ্বান জানিয়েছেন। একইসঙ্গে একইসঙ্গে এই ঘটনায় জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার জন্য পুলিশকে নির্দেশ দিয়েছেন।

তিনি বলেন, গুলি চালিয়ে উদ্‌যাপনে নিরীহ মানুষের জীবন নিয়ে খেলতে দেয়া হবে না। মুখ্যমন্ত্রী গুলি ছাড়াও বিজয় উদযাপন করা যেতে পারে।

এ ঘটনায় পুলিশ বেশ কয়েকজনকে গ্রেফতার করে কারাগারে পাঠিয়েছে। তাদের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে।

এদিকে নির্বাচনের ফলাফল প্রকাশে দেরি এবং কারচুপির আশঙ্কায় লাহোর ও পেশোয়ারে বিক্ষোভ করেছে পিটিআই কর্মী-সমর্থকেরা।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন