হোম রাজনীতি দেশকে ডিজিটাল করার স্বপ্নদ্রষ্টা ছিলেন প্রধানমন্ত্রী : কবির বিন আনোয়ার

দেশকে ডিজিটাল করার স্বপ্নদ্রষ্টা ছিলেন প্রধানমন্ত্রী : কবির বিন আনোয়ার

কর্তৃক Editor
০ মন্তব্য 92 ভিউজ

রাজনীতি ডেস্ক:

আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির কো-চেয়ারম্যান কবির বিন আনোয়ার বলেছেন, বাংলাদেশকে ডিজিটাল করার স্বপ্নদ্রষ্টা ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এটা তার নির্বাচনী ইশতেহার ছিল। ২০২১ সালের মধ্যে দেশকে ডিজিটাল বাংলাদেশে পরিণত করবে এবং সেটা তিনি করেছেন।

মঙ্গলবার (১১ জুলাই) বিকেলে কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগ কার্যালয়ের স্মার্ট কর্নার উদ্বোধনের সময় এ কথা বলেন তিনি।

কবির বিন আনোয়ার বলেন, ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে একটি উন্নতি দেশ হিসেবে গড়ে তুলবে। সেটার প্রথম ধাপ হিসেবে একটি স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে ডাক দিয়েছেন। তারই ধারাবাহিকতায় দেশের সবগুলো জেলা, উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে স্মার্ট কর্নার করা হচ্ছে।

তিনি আরও বলেন, স্মার্ট বাংলাদেশ হচ্ছে ডিজিটাল বাংলাদেশের উন্নত একটি রূপ। স্মার্ট বাংলাদেশের প্রাথমিকভাবে চারটি বিষয় এসেছে, যেমন স্মার্ট গভর্নর, স্মার্ট সিটিজেন স্মার্ট সোসাইটি এবং স্মার্ট ইকোনমিক। আমরা দেশের প্রতিটি নাগরিককে স্মার্ট করে গড়ে তুলবো। আমাদের প্রতিটি জেলা কার্যালয়ে স্মার্ট কর্নার নির্মাণ করে আমাদের সন্তানদের প্রশিক্ষণ দেব।

সাবেক মন্ত্রিপরিষদ সচিব বলেন, স্মার্ট কর্নার স্থাপনের ফলে এখন থেকে প্রতিটি জেলা আওয়ামী লীগ কার্যালয়ের ডিজিটাল সুবিধার মাধ্যমে মুক্তিযুদ্ধ, সরকারের উন্নয়ন, সাফল্য ও সম্ভাবনার চিত্র তুলে ধরে প্রচার-প্রচারণা চালানো হবে। এ উদ্যোগের ফলে নতুন প্রজন্ম সঠিক ইতিহাস ও তথ্য পাবে।

উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি ম. রুহুল আমিন, উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রোশন আলী মাস্টার, কুমিল্লা-৩ আসনের সংসদ সদস্য ইউসুফ আব্দুল্লাহ হারুন, কুমিল্লা-৪ আসনের সংসদ সদস্য রাজী মো. ফখরুলসহ অন্য নেতাকর্মীরা।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন