হোম অন্যান্যসারাদেশ দেবহাটায় স্কুলে স্কুলে বই উৎসব

দেবহাটা প্রতিনিধি :

ইংরেজি নববর্ষের শুরুতেই সারাদেশের ন্যায় দেবহাটা উপজেলার প্রাক প্রাথমিক, প্রাথমিক ও মাধ্যমিক স্তরের শিক্ষার্থীদের হাতে পৌঁছেছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহারের ‘নতুন বই’। রবিবার সকাল থেকে উপজেলার শিক্ষা প্রতিষ্ঠান গুলোতে উৎসব মুখর পরিবেশে আয়োজিত বই উৎসবের মধ্যদিয়ে প্রাথমিক স্তরের কোমলমতি ও মাধ্যমিক স্তরের উঠতি বয়সী শিক্ষার্থীদের হাতে আনুষ্ঠানিকভাবে প্রধানমন্ত্রীর উপহারের নতুন বই তুলে দেয়া হয়।

সকাল ১০টায় দেবহাটা বিবিএমপি ইনস্টিটিউশনে বই উৎসবের উদ্বোধন করেন দেবহাটা উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মুজিবর রহমান ও নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকী। এসময় দেবহাটা থানার ওসি শেখ ওবায়দুল্যাহ, মাধ্যমিক শিক্ষা অফিসার সোলাইমান হোসেন, প্রাথমিক শিক্ষা অফিসার মো. শাহজাহান, আ.লীগ নেতা আলী মোর্ত্তজা মো. আনোয়ারুল হক, বীর মুক্তিযোদ্ধা নাজমুস শাহাদাত, বিবিএমপি ইনস্টিটিউশনের প্রধান শিক্ষক মদন মোহন পালসহ অন্যান্য শিক্ষক, কোমলমতি শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, এবার ১ জানুয়ারি সারা দেশে ৪ কোটি ০৯ লাখ ১৫ হাজার ৩৮১ জন শিক্ষার্থীদের ৩৩ কোটি ৯১ লাখ ১২ হাজার ৩০০ কপি পাঠ্যপুস্তক বিনামূল্যে বিতরণ করা হয়েছে। যার মধ্যে প্রাক-প্রাথমিক ও প্রাথমিক স্তরে ২ কোটি ১৯ লাখ ৮৪ হাজার ৮২৩ জন শিক্ষার্থীকে ৯ কোটি ৬৬ লাখ ০৮ হাজার ২৪৫টি বই বিতরণ করা হয়েছে। ২০১০ সাল হতে ২০২৩ সাল পর্যন্ত আওয়ামী লীগ সরকারের আমলে সর্বমোট ৪৩৪ কোটি ৪৫ লাখ ৮০ হাজার ২১১ কপি পাঠ্যপুস্তক বিনামূল্যে বিতরণ করা হয়।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন