হোম অন্যান্যসারাদেশ দেবহাটায় মন্দিরের তালা ভেঙে মূর্তি ও স্বর্ণালঙ্কার চুরির ঘটনায় গ্রেপ্তার-৫

মাহমুদুল হাসান শাওন, দেবহাটা :

সাতক্ষীরার দেবহাটায় গভীর রাতে তালা ভেঙে রাধা গোবিন্দ মন্দিরের দুষ্প্রাপ্য রাধা-কৃষ্ণ ও গোপালের চারটি পিতলের মূর্তি, প্রতিমার দেহের সাড়ে তিন ভরি সোনা ও রূপার গহনা এবং মন্দিরে রক্ষিত দানবাক্সের টাকা চুরির ঘটনায় মামলা দায়েরের পর সন্দেহভাজন চোরচক্রের ৫ সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ।

সোমবার (২০ ফেব্রুয়ারি) ভোররাতে উপজেলার বিভিন্ন এলাকায় পৃথক পৃথক অভিযান চালিয়ে তাদেরকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতরা হলেন, দক্ষিণ পারুলিয়া গ্রামের কওসার আলী গাজীর ছেলে মনিরুল গাজী (২৭), মৃত মানিক মোল্যার ছেলে আলাউদ্দীন মোল্যা (৬৬), মৃত রউফ সরদারে ছেলে পলাশ সরদার (২৭), উত্তর পারুলিয়া সেকেন্দ্রা গ্রামের ইনতাজ আলী গাজীর ছেলে হাবিবুল্যাহ গাজী (২৪) এবং ফুলবাড়িয়া গ্রামের শহিদুল ইসলামের ছেলে শামীম হোসেন (২২)।

গত রোববার রাতে দেবহাটার দক্ষিণ পারুলিয়া সার্বজনীন শ্রী শ্রী রাধা গোবিন্দ মন্দিরে এ দুঃসাহসিক চুরির ঘটনাটি ঘটে। ওই দিনই মন্দির পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক সুকুমার মিস্ত্রি বাদি হয়ে অজ্ঞাত ব্যাক্তিদের আসামী করে দেবহাটা থানায় মামলা দায়ের করলে চোরচক্রের সন্দেহভাজন ৫ সদস্যকে গ্রেপ্তার করে পুলিশ।

গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে দেবহাটা থানার ওসি শেখ ওবায়দুল্যাহ বলেন, চুরির ঘটনায় এপর্যন্ত পাঁচ চোরকে গ্রেপ্তার করা হয়েছে। জিজ্ঞাসাবাদ শেষে সোমবার আদালতের মাধ্যমে তাদের কারাগারে প্রেরণ করা হয়েছে। তবে চুরি যাওয়া দুষ্প্রাপ্য পিতলের মূতি, সোনা ও রুপার গহনা, নগদ অর্থ এখনও উদ্ধার করা সম্ভব হয়নি উল্লেখ করে তিনি বলেন, পুলিশের একাধিক টিম মাঠে কাজ করছে। যাতে করে শিগগিরিই চোরচক্রের অন্যান্য সদস্যদের গ্রেপ্তার ও চুরি যাওয়া মালামাল উদ্ধার করা সম্ভব হয়, সেজন্য পুলিশের সর্বাত্মক প্রচেষ্টা অব্যহত রয়েছে।

এদিকে একই দিনে অভিযান চালিয়ে ২০ পিচ ইয়াবা ট্যাবলেটসহ সুমন হোসেন (৩২) নামের আরও এক মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে পুলিশ। তিনি দেবহাটার উত্তর সখিপুর গ্রামের আব্দুল জব্বারের ছেলে। পরে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের শেষে তাকেও আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করে পুলিশ।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন