হোম জাতীয় দুর্নীতি খতিয়ে দেখে ওয়াসার তাকসিমের বিরুদ্ধে ব্যবস্থা: স্থানীয় সরকার উপদেষ্টা

দুর্নীতি খতিয়ে দেখে ওয়াসার তাকসিমের বিরুদ্ধে ব্যবস্থা: স্থানীয় সরকার উপদেষ্টা

কর্তৃক Editor
০ মন্তব্য 21 ভিউজ

জাতীয় ডেস্ক:

ঢাকা ওয়াসার সাবেক ব্যবস্থাপনা পরিচালক তাকসিম এ খানের দুর্নীতি খতিয়ে দেখে ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় উপদেষ্টা এ এফ হাসান আরিফ।

বৃহস্পতিবার (১৫ আগস্ট) দুপুরে সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ কথা জানান।

২০০৯ সালে ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক পদে নিয়োগ পেয়েছিলেন তাকসিম এ খান। এরপর দফায় দফায় বাড়তে থাকে তার মেয়াদ। সবশেষ গতবছরের আগস্টে সপ্তমবারের মতো একই পদে তিন বছরের চুক্তিভিত্তিক নিয়োগ পান তিনি। আর এক যুগেরও বেশি সময় ওয়াসার এমডি হিসেবে দুর্নীতি, অনিয়মের এক স্বর্গরাজ্য গড়ে তোলেন তাকসিম।

চলতি বছরের ৫ আগস্ট আওয়ামী লীগ সরকার পতনের পর থেকে তিনি আর অফিসে আসেননি। বৃহস্পতিবার এক আদেশে তার চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল করা হয়।

এ বিষয়ে স্থানীয় উপদেষ্টা বলেন, ‘তাকসিম এ খান ১২ বছর ধরে একটার পর একটা চুক্তি নবায়ন করে আসছিলেন। চুক্তি এবার বাতিল করা হয়েছে। তাকে ঘিরে যে দুর্নীতির অভিযোগ রয়েছে, সে বিষয়ে খতিয়ে দেখা হবে। যাচাই-বাছাই করে পদক্ষেপ নেয়া হবে।’

সবাই আইন অনুযায়ী কাজ করলে দুর্নীতিতে বড় বাধা আসবে জানিয়ে হাসান আরিফ বলেন, ‘এতোদিনের জঞ্জাল এক-দুদিনে সাফ হবে না। পরিষ্কার করতে একটু সময় লাগবে। আমাদের টাস্ক অনেক বড়।’

এদিকে, রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে সিটি কর্পোরেশন ও পৌরসভার মেয়ররা অনুপস্থিত থাকায়, জনসেবা অব্যাহত রাখা ও প্রশাসনিক কার্যক্রম চলমান রাখতে প্রধান নির্বাহী কর্মকর্তাদের দায়িত্ব দেয়ার কথা জানান স্থানীয় উপদেষ্টা।

সিটি করপোরেশনে জন্ম ও মৃত্যু নিবন্ধন কার্যক্রম স্বাভাবিক রাখতেও নির্দেশনা দেয়ার কথা জানান তিনি।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন