হোম জাতীয় দুর্নীতির দায়ে চাকরি গেল ডিএসসিসির ৩ কর্মকর্তা-কর্মচারীর

জাতীয় ডেস্ক :

অনিয়ম-দুর্নীতির দায়ে তিন কর্মকর্তা-কর্মচারীকে চাকরি থেকে অপসারণ করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)।

সোমবার (২ জানুয়ারি) ডিএসসিসির সচিব আকরামুজ্জামান স্বাক্ষরিত পৃথক তিনটি অফিস আদেশে তাদেরকে অপসারণ করা হয়।

চাকরিচ্যুত কর্মকর্তা-কর্মচারীরা হলেন অঞ্চল-১-এর উপকর কর্মকর্তা মো. রবিউল করিম খান, ঢাকা মহানগর শিশু হাসপাতালের স্টোরকিপার রুহুল আলম ও অঞ্চল-৪-এর রেন্ট অ্যাসিসটেন্ট মোহাম্মদ রমজান আলী।

এ বিষয়ে ডিএসসিসির জনসংযোগ কর্মকর্তা আবু নাছের সংবাদমাধ্যমকে বলেন, মূলত তাদের বিরুদ্ধে দুর্নীতি ও অনিয়মের অভিযোগ প্রমাণিত হয়েছে। তাই প্রাথমিক পদক্ষেপ হিসেবে তাদেরকে অপসারণ করা হয়েছে।

অভিযোগ সূত্রে জানা গেছে, দায়িত্বে থাকাকালে ভবন-স্থাপনার পৌরকর অবৈধভাবে কমিয়ে দেওয়ার আশ্বাসে গ্রাহকদের কাছ থেকে আর্থিক সুবিধা নিতেন রাজস্ব বিভাগের উপকর কর্মকর্তা রবিউল করিম খান। তার বিরুদ্ধে আরও অনিয়ম ও দুর্নীতির অভিযোগ রয়েছে।

এদিকে, ঘুসবাণিজ্য, ঠিকাদারদের টেন্ডার পাওয়ার ক্ষেত্রে অবৈধ সুবিধা দেওয়া, করপোরেশনের গোপনীয় ও গুরুত্বপূর্ণ তথ্য সরবরাহ, ট্রেড লাইসেন্স প্রদান/নবায়ন কাজে অবৈধভাবে সুবিধা দেওয়া এবং বহিরাগত লোক দিয়ে ট্রেড লাইসেন্স প্রদান/নবায়ন ও নামজারি করতেন বলে অভিযোগ অঞ্চল-৪-এর রেন্ট অ্যাসিসটেন্ট মোহাম্মদ রমজান আলীর বিরুদ্ধে।

অন্যদিকে, স্টোর কিপার রুহুল আলমের বিরুদ্ধে ডিএসসিসির টেন্ডার কাজে ব্যক্তিগতভাবে অর্থ বিনিয়োগসহ বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির অভিযোগ রয়েছে।

সবগুলো অভিযোগ আমলে নিয়ে এই তিন কর্মকর্তা-কর্মচারীকে অপসারণ করা হয়েছে বলে জানান ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সচিব আকরামুজ্জামান।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন