হোম খুলনাঝিনাইদহ দুই হাত নেই তবু কম্পিউটার চালানোয় পারদর্শী কালীগঞ্জের মামুন

ঝিনাইদহ অফিস :

ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার বালিয়াডাঙ্গা গ্রামের মৃত আবুল হোসেন ছেলে আল মামুন ।শৈশবে বৈদ্যতিক শকে নিজের একটি হাত সম্পূর্ন ও অপর হাতের কজি¦র উপর পর্যন্ত হারিয়ে কম্পিউটার চালিয়ে কোনরকম সংসার চালাচ্ছেন।প্রতিদিন সকাল ১০ টায় দোকান খুলে রাত পর্যন্ত মানুষের মোবাইল ফোনে গান ভরার কাজ করেন মামুন ।ইন্টারনেট সেবা মানুষের হাতে-হাতে থাকার কারনে মোবাইল ফোনে গান ভরা মানুষের সংখ্যা এখন কম। তাই গ্রামের এ দোকানে খুব সামান্যই উপার্জন হয় মামুনের ।সামান্য উপর্জিত টাকা দিয়ে এক মেয়ের লেখাপড়া ও সংসারের ব্যয় নির্বাহ মামুনের জন্য বেশ কষ্টসাধ্য ।বাবার সম্পত্তি বলতে শুধু ভিটার জমি পেয়েছেন মামুন ।

বৈদ্যতিক শকে হাত হারানো আল মামুন বলেন ,আমার এ অবস্থা হয়েছে ২০০৩ সালে ।পরে এক বড় ভাইয়ের মাধ্যমে আমি একটি কম্পিউটার পাই ।তখন থেকে এখানে ব্যবসা করি ।এখন আমার একটি মেয়ে আছে ।আমার উপার্জন কম ।আমার একটি প্রতিবন্ধী কার্ড আছে ।আমি তিন মাস পর পর ২ হাজার করে টাকা পাই।তাছাড়া আমার আর কোন উপার্জন নেই ।

আল মামুনের মিতু খাতুন স্ত্রী বলেন ,আমাদের একটি ছোট সংসার ।একটি বাচ্চা আছে ।মেয়ের ৫ বছর বয়স ।আমার শ^শুরের ছোট একটি ঘরে আমরা থাকি ।

ত্রিলোচানপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নজরুল ইসলাম রিতু বলেন ,আমি জানি মামুনের দুটি হাত নেই । ইউনিয়ন পরিষদ থেকে তাকে প্রতিবন্ধী ভাতা দেওয়া হয় । সামনে তাকে একটি চাউলের কার্ড করে দিবো ।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন