হোম খেলাধুলা দিল্লির ব্যর্থতায় পন্টিং-গাঙ্গুলিদের ভূমিকা নিয়ে শেবাগের প্রশ্ন

খেলার সংলাপ:

সময়টা মোটেও ভালো যাচ্ছে না দিল্লি ক্যাপিটালসের। টানা ৫ ম্যাচে হেরে আইপিএলের চলতি আসর থেকে কার্যত ছিটকে যাওয়ার অবস্থা দিল্লির। কোনোমতেই পাচ্ছে না কাঙ্খিত জয়ের দেখা। আর দলের এমন টানা ব্যর্থতায় টিম ম্যানেজমেন্টের সমন্বয়হীনতা দেখছেন সাবেক ভারতীয় ক্রিকেটার বীরেন্দর শেবাগ।

এবারের আইপিএলে এখন পর্যন্ত পাঁচ ম্যাচের সবকটিতেই হেরেছে দিল্লি। টানা ব্যর্থতার কারণে দলটির দায়িত্বে থাকা ব্যক্তিদের নিয়ে প্রশ্ন ওঠাই স্বাভাবিক। দলের কোচিংয়ে বিশ্বজয়ী সাবেক অজি অধিনায়ক রিকি পন্টিং। আরও আছেন সাবেক অসি অলরাউন্ডার শেন ওয়াটসন। ক্রিকেট ডিরেক্টরের পদে আছেন সাবেক ভারতীয় তারকা ক্রিকেটার সৌরভ গাঙ্গুলি। এরপরও হারের বৃত্ত থেকে বের হতে পারছে না দলটি।

গতকাল শনিবার (১৫ এপ্রিল) জনপ্রিয় ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ক্রিকবাজকে দেওয়া সাক্ষাৎকারে শেবাগ জানান, ‘সত্যি বলতে, কোচিং স্টাফে যারা আছেন, তারা কোনো অবদান রাখতে পারছেন না। খেলোয়াড়েরা খারাপ খেললে দল কতটা শক্তিশালী, তাতে কিছু যায় আসে না। আপনার ড্রেসিংরুমে বড় মানের অনেকে থাকতে পারে। কিন্তু ব্যাটসম্যানরা রান না পেলে, বোলাররা উইকেট না পেলে তাদের থেকে কী লাভ?’

শেবাগ আরও বলেছেন, ‘আমি বুঝি না, খেলোয়াড়দের সারাক্ষণ নির্দেশনা কেন দেওয়া হয়। এটার দরকার নেই। যাদের ম্যাচ জেতানোর সামর্থ্য আছে, তাদের দলে রাখতে হবে। তাহলেই আপনি চ্যাম্পিয়ন হতে পারবেন। দিল্লিতে ম্যাচ জেতানোর মতো খেলোয়াড় আছে। কিন্তু তারা রান ও উইকেট পাচ্ছেন না। মাঠের বাইরে আপনি অনেক কৌশল সাজাতে পারেন। কিন্তু মাঠে গিয়ে পারফর্ম করতেই হবে।’

দিল্লির হয়ে আট মৌসুম খেলেছেন শেবাগ। দিল্লি ডেয়ারডেভিলস ফ্র্যাঞ্চাইজির অধিনায়কত্বও করেন তিনি। যদিও কখনো দলটিকে শিরোপা এনে দিতে পারেননি তিনি।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন