হোম খেলাধুলা দলের সঙ্গে যোগ দিলেন সাকিব

স্পোর্টস ডেস্ক:

আফগানিস্তানের বিপক্ষে সিরিজে হাঁটুতে চোট পান টাইগার পেসার এবাদত হোসেন। যার কারণে এশিয়া কাপের দল থেকেও ছিটকে পড়েন ডানহাতি এই পেসার। তার বদলি হিসেবে প্রথমবারের মতো ডাক পান ২০২০ সালে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী দলের তানজিম হাসান সাকিব। বাংলাদেশ দল রোববার (২৭ আগস্ট) শ্রীলঙ্কায় পৌঁছালেও সাকিব দলের সঙ্গে যোগ দিয়েছেন আজ। সোমবার (২৮ আগস্ট) ক্যান্ডিতে পৌঁছেছেন এই পেসার।

এশিয়া কাপে ছিটকে পড়া এবাদতের জায়গায় ডাক পান আরেক পেসার তানজিম হাসান সাকিব। এবারই জাতীয় দলে প্রথম ডাক পেলেন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী দলের এই সদস্য। ইমার্জিং এশিয়া কাপে দারুণ পারফরম্যান্সে নির্বাচকদের নজর কেড়েছেন তিনি।

সাকিবের নাম কিছুদিন আগেই ঘোষণা করলেও টিকিট না পাওয়ায় দলের সঙ্গে শ্রীলঙ্কায় যেতে পারেননি তিনি। তবে একদিন পর দলের সঙ্গে যোগ দিলেন এই পেসার। আগামী ৩০ আগস্ট শুরু হচ্ছে এশিয়া কাপ। আর ৩১ আগস্ট ক্যান্ডিতে শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। ৩ সেপ্টেম্বর পাকিস্তানের লাহোরে আফগানিস্তানের বিপক্ষে খেলবে টাইগাররা।

এদিকে রোববার শ্রীলঙ্কায় পৌঁছালেও এখনও অনুশীলন শুরু করেনি বাংলাদেশ দল। দলের সকলেই বিশ্রামে ছিলেন। সময় কাটিয়েছেন ঘুরাঘুরি করে। দলের সঙ্গে তানজিম হাসান সাকিব যোগ দিলেও এখনও বাংলাদেশ দল পরিপূর্ণ হয়নি। কারণ জ্বরের কারণে এখনও দলের সঙ্গে যোগ দিতে পারেননি ওপেনার লিটন দাস।

দলের সঙ্গে শ্রীলঙ্কায় পাড়ি দেয়ার কথা থাকলেও জ্বরের লিটন আজও শ্রীলঙ্কার বিমান ধরতে পারেননি। ফলে আশঙ্কা করা হচ্ছে, এশিয়া কাপের প্রথম ম্যাচে নাও খেলতে পারেন লিটন।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন