হোম আন্তর্জাতিক তুরস্ক ভূমিকম্প, ২৯৬ ঘণ্টা পর তিনজন জীবিত উদ্ধার

আন্তর্জাতিক ডেস্ক

তুরস্কের ভয়াবহ ভূমিকম্পের ১৩তম দিন আজ শনিবার (১৮ ফেব্রুয়ারি)। এ দিনেও চলছে উদ্ধারকাজ। যদিও ক্রমেই কমে আসছে জীবিত উদ্ধারের আশা। তবে, ভূমিকম্পের ২৯৬ ঘণ্টা পর জীবিত মিলেছে তিনজন। স্থানীয় সংবাদ মাধ্যমগুলো বরাতে এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে আল-জাজিরা।

কাতার ভিত্তিক সংবাদ মাধ্যমটি জানায়, হাতায় প্রদেশের আনতাকিয়ার কানাতলি অ্যাপার্টমেন্ট ব্লকের ধ্বংসস্তূপ থেকে তিনজনকে জীবিত উদ্ধার করা হয়েছে। এর মধ্যে একজন শিশু, একজন নারী ও একজন পুরুষ রয়েছে।

উদ্ধারের একটি ভিডিও ফুটেজ আল-জাজিরার হাতে পৌঁছেছে বলে জানিয়েছে গণমাধ্যমটি। সেখানে দেখা যায়, ধ্বংসস্তূপ থেকে একজন নারী ও একজন পুরুষকে উদ্ধার করে স্টেচারে করে নেওয়া হচ্ছে। ঠিক একই সময়ে তাদের পাশে উদ্ধারকৃত এক শিশুকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হচ্ছে।

তুরস্কের সম্প্রচার মাধ্যম টিআরটি জানিয়েছে, ভবনটির পাশে সম্ভাব্য উদ্ধার হওয়াদের জন্য কয়েকটি অ্যাম্বুলেন্স দাঁড় করানো ছিল।

গত ৬ জানুয়ারির দুই দফার ভূমিকম্পে কেঁপে উঠে তুরস্ক ও সিরিয়ার দক্ষিণ-পূর্বাঞ্চল। ইতোমধ্যে দুদেশ মিলিয়ে নিহতের সংখ্যা ৪৫ হাজার ছাড়িয়েছে। তুর্কি ইতিহাসের শতাব্দীর ভয়াবহ ভূমিকম্পে দেশটিতে ইতোমধ্যে ৩৯ হাজার ৬৭২ জনের মৃত্যু হয়েছে। একই ভূমিকম্পে সিরিয়ায় মারা গেছে পাঁচ হাজার ৮০০-এর বেশি। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে ধারণা সংশ্লিষ্টদের।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন