হোম এক্সক্লুসিভ তামিমকে ফোন করা সেই শীর্ষ ব্যক্তিটি কে?

স্পোর্টস ডেস্ক:

কদিন আগেও নিশ্চিত ছিল, অবসর ভেঙে ওয়ানডে দলে ফেরা তামিম ইকবাল থাকবেন বিশ্বকাপ স্কোয়াডে। কিন্তু শেষ পর্যন্ত দেখা গেল, দেশসেরা ওপেনারকে ছাড়াই দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। অনেকে বলছেন, চোটের কারণে তাকে দলে রাখা হয়নি। কিন্তু এসবের ব্যাখ্যায় তামিম বলেছেন, রাগ করে তিনি নিজেই বিশ্বকাপ দলে থাকতে চাননি, কারণ বিসিবি থেকে শীর্ষ পর্যায়ের একজন তাকে ফোন করে ব্যাটিং অর্ডারের নিচের দিকে ব্যাট করার কথা বলেছিলেন।

তামিম ইকবাল ক্যারিয়ারের প্রায় শুরু থেকে ওপেনিংয়ে ব্যাট করছেন। তাই বিশ্বকাপের ঠিক আগে নিচের দিকে ব্যাট করার প্রস্তাব মেনে নিতে পারেননি। সে জন্যই নাকি ফোন করা বিসিবির সেই কর্তাকে বলেন, তিনি (তামিম) নোংরামির মধ্যে থাকতে চান না, তাকে ছাড়াই যেন দল ঘোষণা করা হয়।

বুধবার (২৭ সেপ্টেম্বর) ফেসবুকে এক ভিডিও বার্তায় তামিম বলেন, ‘বোর্ডের টপ লেভেল থেকে একজন ফোন করে আমাকে বললো, ‘তুমি বিশ্বকাপে যাবা, কিন্তু তোমাকে তো ম্যানেজ করে খেলাতে হবে। একটা কাজ করো, তুমি প্রথম ম্যাচ খেলিও না।’ আমি বলেছি, এখনো ১২/১৩ দিন সময় আছে। এই সময়ের মধ্যে তো আমি ভালো অবস্থায় থাকবো। তো কি কারণে খেলবো না? তখন বললো, ‘আচ্ছা তুমি যদি খেলো তাহলে আমরা পরিকল্পনা করছি, তুমি নিচের দিকে খেলবা।’

প্রশ্ন হলো তামিমকে ফোন করা সেই শীর্ষ ব্যক্তিটি কে? শীর্ষ পর্যায়ের কর্তার প্রসঙ্গ যখন আসল, তখন বলা যায় বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন, ক্রিকেট অপারেশন্সের চেয়ারম্যান জালাল ইউনুস চৌধুরী, সিইও নিজামউদ্দিন চৌধুরী সুজন, টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন, দুই নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু কিংবা হাবিবুল বাশার সুমনদের মধ্যে কেউ হবেন। এদের মধ্যে তামিমকে কে ফোন করেছিলেন?

তামিম ভিডিওতে এটাও বলেছেন, সেই কর্তা বিসিবির অধিকাংশ বিষয়ে ইনভলভ থাকেন। এই কথায় তীর যায় পাপনের দিকে। কেননা বিসিবি সংশ্লিষ্ট সবকিছুইতে তার অংশগ্রহণ থাকে। তাহলে কী পাপনের কথাই বলেছেন দেশের সাবেক ওয়ানডে অধিনায়ক?

সম্পর্কিত পোস্ট

মতামত দিন