হোম জাতীয় ঢাবিতে যুবককে পিটিয়ে হত্যা: সন্ধ্যার মধ্যে অভিযুক্তদের গ্রেফতারের দাবি

ঢাবিতে যুবককে পিটিয়ে হত্যা: সন্ধ্যার মধ্যে অভিযুক্তদের গ্রেফতারের দাবি

কর্তৃক Editor
০ মন্তব্য 11 ভিউজ

জাতীয় ডেস্ক:

ঢাকা বিশ্ববিদ্যালয়ে চোর সন্দেহে তোফাজ্জল হোসেন নামে এক যুবককে পিটিয়ে মারার ঘটনায় সন্ধ্যা ৬টার মধ্যে অভিযুক্তদের গ্রেফতারের দাবি জানিয়েছেন শিক্ষার্থীরা। মব জাস্টিসের নামে হত্যা বন্ধ এবং ঘটনার সঙ্গে জড়িতদের বিচারের দাবিতে বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে এক কর্মসূচিতে তারা এ দাবি তুলে ধরেন।

অভিযুক্তদের গ্রেফতার করা না হলে ভিসি ভবনের সামনে অবস্থান নেয়ার ঘোষণাও দিয়েছেন তারা। আজ বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) সকালে ব্যানারসহ সেখানে অবস্থান নিয়ে শিক্ষার্থীরা বিক্ষোভ করেন।

তোফাজ্জলকে পিটিয়ে হত্যার ঘটনায় এরই মধ্যে বিশ্ববিদ্যালয়ের ফজলুল হক মুসলিম হল কর্তৃপক্ষ সাত সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে। হলের আবাসিক শিক্ষক অধ্যাপক ড. আলমগীর কবিরকে কমিটির প্রধান করা হয়েছে।

গতকাল বুধবার রাতে ঢাবির ফজলুল হক মুসলিম হলে চোর সন্দেহে তোফাজ্জল হোসনকে পিটিয়েছে শিক্ষার্থীরা। নিহতের বাড়ি বরিশালের বরগুনা জেলার পাথরঘাটা উপজেলার কাঁঠাল তলি ইউনিয়নে। তিনি মানসিক ভারসাম্যহীন ছিলেন বলে জানা গেছে।

জানা গেছে, বুধবার সন্ধ্যায় চোর সন্দেহে তোফাজ্জলকে আটকের পর গেস্টরুমে নিয়ে যান শিক্ষার্থীরা। সেখানে তাকে রাত ১০টা পর্যন্ত দফায় দফায় মারধর করে শিক্ষার্থীরা। এক পর্যায়ে ওই যুবককে ক্যান্টিনে বসিয়ে ভাতও খাওয়ানো হয়। এরপর পুনরায় মারধর করা হয়। পরে রাত ১২টার দিকে তাঁকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে যান কয়েক শিক্ষার্থী। সেখানে চিকিৎসক তোফাজ্জলকে মৃত ঘোষণা করলে ওই শিক্ষার্থীরা মরদেহ রেখেই সরে যান।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন