হোম আন্তর্জাতিক ঢাকার পাকিস্তানি শিক্ষার্থীদের আন্দোলনে না যাওয়ার নির্দেশ!

ঢাকার পাকিস্তানি শিক্ষার্থীদের আন্দোলনে না যাওয়ার নির্দেশ!

কর্তৃক Editor
০ মন্তব্য 51 ভিউজ

আন্তর্জাতিক ডেস্ক:

বাংলাদেশে বসবাসরত পাকিস্তানি শিক্ষার্থীদের নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন দেশটির পররাষ্ট্রমন্ত্রী ইসহাক দার। বাংলাদেশের পাকিস্তানি দূতাবাসের হাইকমিশনার সৈয়দ মারুফকে এ ইস্যুতে পদক্ষেপ নেয়ার আহ্বানও জানিয়েছেন তিনি।

পররাষ্ট্রমন্ত্রীর পাশাপাশি পাকিস্তানের উপপ্রধানমন্ত্রীর পদেও আছেন ইসহাক দার। সংবাদমাধ্যম ডনের তথ্যানুযায়ী, বৃহস্পতিবার (১৮ জুলাই) সকালে সৈয়দ মারুফকে টেলিফোন করে পাকিস্তানি শিক্ষার্থীদের খোঁজ-খবর নিতে মারুফকে নির্দেশ দিয়েছেন দার।

বাংলাদেশে অবস্থানরত পাকিস্তানি শিক্ষার্থীদের নিরাপত্তার জন্য স্থানীয় কর্তৃপক্ষের সঙ্গে কথা বলার নির্দেশও তিনি দিয়েছেন।

পাকিস্তানি শিক্ষার্থীদের জন্য একটি জরুরি হেল্পলাইন নম্বর খুলতেও নির্দেশ দিয়েছেন ইসহাক দার। মারুফ জানিয়েছেন, ইতোমধ্যে সেই জরুরি নম্বর চালু করা হয়েছে এবং সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে তা পোস্ট করা হয়েছে।

বাংলাদেশের পাকিস্তান হাইকমিশনের এক্স অ্যাকাউন্টে পোস্ট করা সেই বার্তায় বলা হয়েছে, বাংলাদেশে চলমান আন্দোলনের প্রেক্ষাপটে সেখানে বসবাসরত পাকিস্তানি শিক্ষার্থীদের সতর্ক থাকতে এবং আন্দোলনে না যাওয়ার নির্দেশনা দেয়া হচ্ছে। সেই সঙ্গে জরুরি প্রয়োজনে বাংলাদেশের পাকিস্তান হাই কমিশনের ফার্স্ট সেক্রেটারি মুহম্মদ হারিসের সঙ্গে যোগাযোগ করার নির্দেশনাও দেয়া হচ্ছে।

ফার্স্ট সেক্রেটারির যোগাযোগের (ফোন/হোয়াটসঅ্যাপ) নম্বর +৮৮০ ১৪০৮৯৪০৬০১।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন