হোম ফিচার ডিএনএ পরীক্ষার মাধ্যমে ধর্ষণে জন্ম নেয়া শিশুর পরিচয় শনাক্ত

অনলাইন ডেস্ক:

১২ বছর বয়সে ধর্ষণের শিকার হয়েছিলো তরুণী। ১০ মাস আগে ওই তরুণী একটি ছেলে সন্তানের জন্ম দেয়। এ ঘটনায় চার জনের ডিএনএ পরীক্ষার পর বেরিয়ে এল জন্ম নেয়া শিশুটির বাবা ও ধর্ষকের পরিচয়।

ঘটনাটি মানিকগঞ্জের সিংগাইর উপজেলায় ঘটেছে। অভিযুক্ত নূর আলমকে গ্রেফতার করে পুলিশ। আলম সিংগাইরের খাসেরচর গ্রামের জয়নাল আবেদীনের ছেলে।

সিংগাইর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ মিজানুর রহমান জানান, ২০২২ সালের ফেব্রুয়ারি মাসে ওই তরুণী ধর্ষণের শিকার হয়েছিল। এরপর সে গর্ভবতী হলে ছয়মাস পর পরিবার বিষয়টি জানতে পারে। তখন মা বাদী হয়ে ওই গ্রামের দুজনকে আসামি করে থানায় মামলা দায়ের করেছিল। পুলিশ ওই দুজনকে গ্রেফতার করে আদালতে পাঠায়। আদালত তাদের কারাগারে পাঠায়। ২০২২ সালের ১ নভেম্বর একটি ছেলে সন্তান জন্ম দেয় ওই তরুণী।

তিনি জানান, আদালতের কাছ থেকে অনুমতি নিয়ে মামলার তদন্তকারী কর্মকর্তা এজাহার নামা ওই দুই আসামিসহ স্থানীয় একজনের ডিএনএ পরীক্ষা সম্পূর্ণ করা হয়। দুজনের রিপোর্ট নেগেটিভ আসে। পরে আরও তথ্য সংগ্রহ করে প্রতিবেশী নূর আলমের ডিএনএ পরীক্ষা করে পুলিশ। মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) ফরেনসিক ডিএনএ ল্যাবরেটরী অব বাংলাদেশ থেকে নূর আলমের ডিএনএ পরীক্ষার রিপোর্ট পাওয়া যায়। রিপোর্ট অনুযায়ী নূর আলমের মিল পাওয়া যায়। পরে অভিযান চালিয়ে ভোর রাতে নূর আলমকে গ্রেফতার করা হয়।

এদিকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে নূর আলম ধর্ষণের বিষয়টি স্বীকার করেছেন। বুধবার (২৭ সেপ্টেম্বর) আদালতের মাধ্যমে তাকে জেল হাজতে পাঠানো হয়েছে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন