হোম খুলনাসাতক্ষীরা ডায়াবেটিস ও উচ্চ রক্তচাপ নির্ণয়ে ৫ দিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্প

দেবহাটা প্রতিনিধি:

অসংক্রামক ব্যাধি ডায়াবেটিস ও উচ্চ রক্তচাপ নির্ণয়ে সাতক্ষীরার দেবহাটায় ৫ দিন ব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২২ নভেম্বর) উপজেলার নওয়াপাড়া ইউনিয়নের প্রত্যন্ত জনপদ নাংলা কমিউনিটি ক্লিনিকে স্বাস্থ্যসেবা প্রদানের মধ্যদিয়ে এ মেডিকেল ক্যাম্পটি শেষ হয়েছে।

এর আগে ১১ নভেম্বর আটশতবিঘা কমিউনিটি ক্লিনিকে, ১৩ নভেম্বর শশাডাঙ্গা কমিউনিটি ক্লিনিকে, ১৫ নভেম্বর কাটমহল কমিউনিটি ক্লিনিকে ও ২০ নভেম্বর সুবর্ণাবাদ কমিউনিটি ক্লিনিকে এ ফ্রি মেডিকেল ক্যাম্পের মাধ্যমে বিনামুল্যে স্বাস্থ্যসেবা নেন অন্তত সাড়ে ১২’শ মানুষ।
বেসরকারি উন্নয়ন সংস্থা আশার আলো’র বাস্তবায়নে এবং আমেরিকেয়ারস ফাউন্ডেশন ইনকর্পোরেটেড’র অর্থায়নে বাংলাদেশের স্থানীয় স্বাস্থ্যকেন্দ্র সমৃদ্ধকরণ প্রকল্পের আওতায় ক্যাম্প আয়োজন ও রেফারেল’র মাধ্যমে বিনামুল্যে এসব প্রত্যন্ত এলাকার নারী-পুরুষকে ডায়াবেটিস এবং উচ্চ রক্তচাপ নির্ণয়ে প্যাথলজিক্যাল পরীক্ষা করা হয়।

প্রকল্পের প্রাথমিক পর্যায়ে উপজেলার পাঁচটি ইউনিয়নের মধ্যে কুলিয়া ও নওয়াপাড়া ইউনিয়নের কমিউনিটি ক্লিনিক গুলো সমৃদ্ধকরণ, স্বাস্থ্যসেবার মানোন্নয়ন এবং সাধারণ মানুষকে কমিউনিটি ক্লিনিকমুখী করতে কাজ করছে সংস্থাটি।

ফ্রি মেডিকেল ক্যাম্পে আমেরিকেয়ারস ফাউন্ডেশন ইনকর্পোরেটেড’র কান্ট্রি রিপ্রেজেনটেটিভ এবিএম কামরুল আহসান, আশার আলো’র নির্বাহী পরিচালক আবু আব্দুল্লাহ আল আজাদ, প্রকল্প সমন্বয়কারি ডা. জি এম ইমতিয়াজ আহমেদ, নলতা হাসপাতালের ল্যাব টেকনোলজিষ্ট আব্দুস সবুর, প্রকল্প অফিসার আলমগীর হোসেন, হিসাবরক্ষক ফজলুল হক, স্বাস্থ্যকর্মী রবিউল ইসলাম, আল-আমিন হোসেন, মাধবী মন্ডল, রিক্তা পারভীন, রাকিবা সুলতানা, শেফালি পারভীন, রবিউল ইসলাম, ফজলুল হকসহ দাতা ও বাস্তবায়কারি সংস্থার বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন