হোম ঢাকা ট্রেনের নিরাপত্তায় কমলাপুর স্টেশনে ডগ স্কোয়াড মোতায়েন

অনলাইন ডেস্ক:

বিএনপির চলা অবরোধ হরতালে রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে বেশ কয়েকটি ট্রেনে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। তাই ট্রেনের নিরাপত্তায় কমলাপুর রেলস্টেশনে ডগ স্কোয়াড মোতায়েন করেছে র‌্যাব। ট্রেন ছাড়ার আগে মেটাল ডিটেক্টর দিয়ে করা হবে স্ক্যানিংও।

বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) বিকেল থেকে কমলাপুর রেলস্টেশনে ডগ স্কোয়াড মোতায়েন করা হয়।

এর আগে র‌্যাব-৩ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ জানান, কমলাপুর রেলস্টেশনে এখন থেকে ডগ স্কোয়াড কাজ করবে। স্টেশন ছাড়ার আগে প্রতিটি ট্রেনে মেটাল ডিটেক্টর দিয়ে স্ক্যানিং করা হবে।

তিনি আরও বলেন, মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেনে আগুন দেয়ার ঘটনায় চারজনকে চিহ্নিত করা হয়েছে। এদের মধ্যে দুজন বিএনপির কর্মী। তাদের সঙ্গে দুজন ভাসমান মাদকসেবীও ছিলেন। দু-একদিনের মধ্যে সবাইকে গ্রেফতার করা হবে। সবাই নজরদারিতে আছে।

মঙ্গলবার ভোরে মোহনগঞ্জ এক্সপ্রেসের বগিতে আগুন ধরিয়ে দেয় হরতালকারীরা। ভোর ৫টা ৪ মিনিটে খবর পেয়ে আগুন নিয়ন্ত্রণে কাজ করে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট। প্রায় দেড় ঘণ্টার চেষ্টার পর পৌনে ৭টার দিকে আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আসে। পরে একটি বগি থেকে মা-ছেলেসহ চারজনের মরদেহ উদ্ধার করা হয়। তারা হলেন: নাদিরা আক্তার পপি (৩৫) ও তার ছেলে ইয়াসিন (৩), রশিদ ঢালী ও খোকন।

এছাড়া দেড় মাসে দেশের বিভিন্ন স্থানে বেশ কয়েকটি ট্রেনে অগ্নিসংযোগ করা হয়।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন