হোম আন্তর্জাতিক ট্রাম্পকে হত্যাচেষ্টার তীব্র নিন্দা ন্যাটো প্রধানের

ট্রাম্পকে হত্যাচেষ্টার তীব্র নিন্দা ন্যাটো প্রধানের

কর্তৃক Editor
০ মন্তব্য 49 ভিউজ

আন্তর্জাতিক ডেস্ক:

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ও রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের নির্বাচনী সমাবেশে হামলার তীব্র নিন্দা জানিয়েছেন ন্যাটো প্রধান জেনস স্টলটেনবার্গ। তিনি বলেছেন, ‘ট্রাম্পকে হত্যাচেষ্টার ঘটনায় আমি মর্মাহত।’ খবর আল জাজিরার।

স্থানীয় সময় শনিবার (১৩ জুলাই) যুক্তরাষ্ট্রের পেনসিলভানিয়া অঙ্গরাজ্যের বাটলারে ট্রাম্পের নির্বাচনী জনসভায় গুলি চালান থমাস ম্যাথিউ ক্রুকস নামের এক ব্যক্তি। এতে ট্রাম্প বেঁচে যান কিন্তু তার ডান কান ফুটো হয়ে গুলি বেরিয়ে যায়। এ ঘটনায় সিক্রেট সার্ভিস এজেন্টদের পাল্টা গুলিতে মারা যান ট্রাম্পকে হত্যাচেষ্টাকারী ম্যাথিউ।

ট্রাম্পকে হত্যাচেষ্টার এ ঘটনায় নিন্দা জানিয়েছেন ন্যাটো প্রধান জেনস স্টলটেনবার্গ। এক এক্স (সাবেক টুইটার) পোস্টে তিনি লেখেন, ‘সাবেক প্রেসিডেন্ট ট্রাম্পকে হত্যাচেষ্টার ঘটনায় আমি হতবাক। আমি তার দ্রুত আরোগ্য কামনা করছি। এছাড়া যারা এ হামলায় হতাহত হয়েছেন আমার সমবেদনাও তাদের জন্য রয়েছে।’

পোস্টে তিনি আরও বলেন, ‘আমি এই হামলার নিন্দা জানাই। আমাদের গণতন্ত্রে রাজনৈতিক সহিংসতার কোনো জায়গা নেই।’

এছাড়াও তিনি জোর দিয়ে বলেন, ‘ন্যাটো মিত্ররা আমাদের স্বাধীনতা ও মূল্যবোধকে রক্ষার জন্য একসঙ্গে প্রস্তুত রয়েছে।’

স্টলটেনবার্গ ছাড়াও ট্রাম্পের ওপর এ হামলার নিন্দা জানান প্রতিদ্বন্দ্বী প্রার্থী ও মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। তিনি বলেন, ‘যুক্তরাষ্ট্রের মাটিতে সহিংসতার কোন জায়গা নেই।’

এছাড়াও এ ঘটনার নিন্দা জানিয়েছেন মার্কিন স্পিকার মাইক জনসন, কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো, ইতালির প্রধানমন্ত্রী জর্জিয়া মেলোনি, যুক্তরাজ্যের নবনির্বাচিত প্রধানমন্ত্রী কিয়ার স্টারমার, ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিসহ অনেকে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন