হোম অর্থ ও বাণিজ্য ট্যাক্স কার্ড পাচ্ছেন ১৪১ ব্যক্তি-প্রতিষ্ঠান

বাণিজ্য ডেস্ক:

মোট ১৪১ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ২০২২-২৩ করবছরে বিভিন্ন ক্যাটাগরিতে সেরা করদাতা হিসেবে ‘ট্যাক্স কার্ড’ দেবে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। মঙ্গলবার (৫ ডিসেম্বর) প্রকাশিত এক গেজেটে মনোনীতদের তালিকা প্রকাশ করেছে এনবিআর।

এতে বলা হয়, ২০২২-২৩ কর বছরে ৩ ক্যাটাগরিতে ট্যাক্স কার্ড দেওয়া হবে। তিন ক্যাটাগরির মধ্যে ৭৬ জন ব্যক্তি, ৫৪টি কোম্পানি ও অন্যান্য ক্যাটাগরিতে ১১টিসহ মোট ১৪১টি ট্যাক্স কার্ড দেওয়া হবে।

এবার ব্যবসায়ী ক্যাটাগরিতে ট্যাক্স কার্ড পাচ্ছেন মো. কাউছ মিয়া, গাজী গোলাম মুর্তজা, এস এম আশরাফুল আলম, এস এম শামছুল আলম ও এস এম মাহবুবুল আলম।

খেলোয়াড় ক্যাটাগরিতে ট্যাক্স কার্ড পাচ্ছেন সাকিব আল হাসান, মো. মাহমুদ উল্লাহ ও তামিম ইকবাল খান। অভিনেতা ও অভিনেত্রী ক্যাটাগরিতে ট্যাক্স কার্ড পাচ্ছেন মাহফুজ আহমেদ, ফরিদা আক্তার ববিতা, ও মো. সিয়াম হোসেন। শিল্পী (গায়ক/গায়িকা) ক্যাটাগরিতে ট্যাক্স কার্ড পাচ্ছে তাহসান রহমান খান, এস ডি রুবেল, ও মমতাজ বেগম।

সাংবাদিক ক্যাটাগরিতে ট্যাক্স কার্ড পাচ্ছেন, ইমপ্রেস টেলিফিল্মের (চ্যানেল আই) ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা, দ্য ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনাম, প্রথম আলো সম্পাদক মতিউর রহমান, চ্যানেল আইয়ের প্রতিষ্ঠাতা পরিচালক ও বার্তা প্রধান শাইখ সিরাজ এবং মোহাম্মদ আবদুল মালেক।

প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া ক্যাটাগরিতে এবার ট্যাক্স কার্ড পাচ্ছে মিডিয়াস্টার লিমিটেড, ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেড, সময় মিডিয়া লিমিটেড ও টাইমস মিডিয়া লিমিটেড।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন