হোম খেলাধুলা টেস্ট ইতিহাসে নিজেদের সর্বনিম্ন রেটিং পয়েন্টে পাকিস্তান

টেস্ট ইতিহাসে নিজেদের সর্বনিম্ন রেটিং পয়েন্টে পাকিস্তান

কর্তৃক Editor
০ মন্তব্য 15 ভিউজ

স্পোর্টস ডেস্ক:

রাওয়ালপিন্ডিতে বাংলাদেশের কাছে নিজেদের প্রথম টেস্ট হার ও সিরিজ হারের পাশাপাশি ঘরের মাঠে টানা ১০ ম্যাচে জয়হীন পাকিস্তান। এই সিরিজ শেষে ক্রিকেটের এই দীর্ঘতম ফরম্যাটের র‍্যাঙ্কিং ও রেটিং পয়েন্টেও বিশাল ধাক্কা খেয়েছে শান মাসুদের দল। আইসিসির প্রকাশিত সবশেষ র‍্যাঙ্কিংয়ে নিজেদের ইতিহাসে সবচেয়ে বড় অবনমন হয়েছে দলটির।

বুধবার (৩ সেপ্টেম্বর) টেস্ট র‍্যাঙ্কিংয়ের হালনাগাদ তালিকা প্রকাশ করে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। সেখানে দেখা যায়, র‍্যাঙ্কিংয়ের পাশাপাশি রেটিং পয়েন্টে বড় ধাক্কা এসেছে দলটির। বাংলাদেশের বিপক্ষে ঘরের মাঠে সিরিজ শুরুর আগে র‍্যাঙ্কিংয়ের ৬ নম্বরে ছিল পাকিস্তান। দুই ম্যাচ হেরে দুই ধাপ পিছিয়ে ৮ নম্বরে নেমে গেছে তারা। এক ধাপ করে এগিয়ে গেছে শ্রীলঙ্কা ও ওয়েস্ট ইন্ডিজ।

এদিকে, র‍্যাঙ্কিংয়ের চেয়েও বড় ধাক্কা লেগেছে পাকিস্তানের রেটিংয়ে। তাদের ঝুলিতে এখন আছে ৭৬ পয়েন্ট। ১৯৬৫ সালে টেস্ট র‍্যাঙ্কিংয়ে জায়গা পাওয়ার পর থেকে এটিই পাকিস্তানের সর্বনিম্ন রেটিং।

উল্লেখ্য, আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে ৭ ম্যাচে ২ জয়ে ১৯.০৫ শতাংশ পয়েন্ট নিয়ে ৮ নম্বরে পাকিস্তান। ৬৮.৫২ শতাংশ পয়েন্ট পেয়ে শীর্ষে ভারত। দুইয়ে থাকা অস্ট্রেলিয়ার পয়েন্ট ৬২.৫০।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন