হোম খুলনাঝিনাইদহ ঝিনাইদহের কালীগঞ্জে স্বরস্বতী পূজায় বখাটের তান্ডব , মন্দিরের আসবাবপত্র ভাংচুর

ঝিনাইদহের কালীগঞ্জে স্বরস্বতী পূজায় বখাটের তান্ডব , মন্দিরের আসবাবপত্র ভাংচুর

কর্তৃক Editor
০ মন্তব্য 76 ভিউজ

শিপলু জামান, ঝিনাইদহ :

ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার বেজপাড়া গ্রামে হিন্দু ধর্মালম্বীদের স্বরসতী পূজার দ্বীতিয় দিনে অভি দাস (১৯) নামের এক যুবকের তান্ডবে পূজার দ্বিতীয় দিনের আনুষ্ঠানিকতা পন্ড হওয়ার অভিযোগ উঠেছে ।অভি দাস বেজপাড়া গ্রামের বিপুল দাসের ছেলে ।

জানাগেছে, ১৪ ফেব্রুয়ারী শুরু হওয়া স্বরস্বতী পূজার দ্বিতীয় দিনের আনুষ্ঠানিকতা ছিল ১৫ ফেব্রুয়ারী বৃহস্পতিবার।এ দিন সন্ধায় ধর্মীয় আচার পালনে হিন্দু সম্প্রদায়ের মানুষজন বেজপাড়া গ্রামে একত্রিত হলে অভি দাস একদল যুবক সাথে নিয়ে মদ্যপ অবস্থায় পুজার স্থানে এসে অশ্রাব্য ভাষায় পুজা পালনের পুরোহিতসহ উপস্থিত সবাইকে গালি দিতে থাকে ।এ সময় পূজা পালনে সংশ্লিষ্ট ব্যক্তিরা অভি দাসকে বাধা দিলে ,অভি দাসের নেতৃত্বে কয়েক যুবক মন্দিরে সাজসজ্জার কাজে ব্যবহারিত আসবাবপত্র ভাংচুর করে ।পরে কালীগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে অভি দাসকে আটক করে থানায় নিয়ে আসে ।এ দিন রাতেই অভি দাসের পিতা বিপুল দাস মুচলেকা দিয়ে থানা থেকে ছেলেকে নিয়ে যান ।

জানাগেছে ,গত বছর হিন্দু ধর্মালম্বীদের সবচেয়ে বড় উৎসব দূর্গা পূজার সময়ও অভি দাস দূর্গা মন্দিরে হামলা চালিয়েছি । সে সময় কালীগঞ্জ থানা পুলিশের তৎপরতায় পরিস্থিতি স্বাভাবিক হয় ।এ ছাড়া প্রকাশ্যে মদ্যপানসহ কিশোর গ্যাং নিয়ে ঘুরা ফেরা করে জনমনে আতঙ্ক সৃষ্টির একাধিক অভিযোগ আছে অভি দাসের বিরুদ্ধে ।

স্বরসতী পুজার দিনের ঘটনার সত্যতা স্বীকার করে কালীগঞ্জ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি আবু আজিফ জানান, এসএসসি পরীক্ষা চলছে ,তাই উচ্চস্বরে মাইক বাজানো ও দ্বন্দের কথা শুনে অভি দাসকে রাতে আটক করে থানায় আনা হয় ।পরে তার পিতার মুচলেকায় তাকে ছেড়ে দেওয়া হয়েছে ।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন