হোম বরিশালঝালকাঠি ঝালকাঠির রাজাপুরে শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উপলক্ষে মঙ্গল শোভাযাত্রা অনুষ্ঠিত

ঝালকাঠির রাজাপুরে শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উপলক্ষে মঙ্গল শোভাযাত্রা অনুষ্ঠিত

কর্তৃক Editor
০ মন্তব্য 21 ভিউজ

কঞ্জন কান্তি চক্রবর্তী, ঝালকাঠি:

ঝালকাঠির রাজাপুরে সনাতন ধর্মের মহাবতার ভগবান শ্রীকৃষ্ণ’র ৪৫৫৩ তম শুভ জন্মাষ্টমী উৎসব উপলক্ষে দেশ ও জাতীর মঙ্গল কামনা করে বর্ণ্যাঢ্য মঙ্গল শোভাযাত্রা ও আলোচনা সভা সহ বিভিন্ন অনুষ্ঠানমালার আয়োজন করেছে নারায়ন চন্দ্র দে কবিরাজ বাড়ি রাধাগোবিন্দ মন্দির।

সোমবার (২৬ আগস্ট) বেলা ১০টায় বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ ও হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ উপজেলা শাখার আয়োজনে জেলখানা রোডস্থ নারায়ন চন্দ্র দে কবিরাজ বাড়ি রাধাগোবিন্দ মন্দির প্রাঙ্গন থেকে একটি মঙ্গল শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে একইস্থানে এসে শেষ হয়।

বর্ণাঢ্য শোভাযাত্রার উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারহানা ইয়াসমিন।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, রাজাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মু. আতাউর রহমান, হিন্দু বৌদ্ধ, খ্রিষ্টান ঐক্য পরিষদের রাজাপুর উপজেলা শাখার সভাপতি জয় রাম তেওয়ারি, সাধারণ সম্পাদক নিত্যানন্দ সাহা, নারায়ন চন্দ্র দে কবিরাজ বাড়ি রাধাগোবিন্দ মন্দির কমিটির সভাপতি গৌরঙ্গ লাল সাহা, রাজাপুর পূজা উদযাপন পরিষদের সহ-সভাপতি রতন দেবনাথ, সাধারণ সম্পাদক গোপাল কর্মকার, রাজাপুর নারায়ন চন্দ্র দে দুর্গা মন্দির ও শশ্মান কালী মন্দির কমিটির সভাপতি হিমাংশু শেখর দাস, সহ-সভাপতি রুহীদাশ বিশ্বাস, সাধারণ সম্পাদক মিঠুন চক্রবর্তী, রাজাপুর থানা কালী মন্দিরের সভাপতি তারাপদ খা, সাধারণ সম্পাদক দুলাল তেওয়ারী প্রমূখ।

এর আগে, ধর্মীয় আলোচনা শেষে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত ও চলমান বন্যায় দুর্গতদের জন্য বিশেষ প্রার্থনা করা হয়।

এ ছাড়াও দিনটি পালনে উপজেলার বিভিন্ন মন্দিরে মন্দিরে পূজা, ভোগরাগ ও কীর্তন, অঞ্জলী প্রদান, প্রসাদ বিতরণ, প্রার্থনা, আলোচনা সভাসহ নানা আয়োজন করা হয়েছে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন