হোম অন্যান্যসারাদেশ ঝালকাঠির রাজাপুরে মুক্ত জলাশয়ে মাছের পোনা অবমুক্তকরণ

ঝালকাঠি প্রতিনিধি:

ঝালকাঠির রাজাপুর উপজেলার সাতুরিয়া নৈকাঠী বিলে উন্মুক্ত জলাশয়ে রাজাপুর উপজেলা মৎস্য অধিদপ্তরের উদ্যোগে ২০২৩-২৪ অর্থ বছরে দেশীয় প্রজাতির মাছ এবং শামুক সংরক্ষণ ও উন্নয়ন প্রকল্পের আওতায় রুই,কাতলা, মৃগেল ও শিং জাতীয় মাছের পোনা অবমুক্ত করা হয়েছে।

শুক্রবার(১৮ আগস্ট) বিকেলে টার দিকে উপজেলা সাতুরিয়া নৈকাঠী বিলে মুক্ত জলাশয় আনুষ্ঠানিক ভাবে মাছের পোনা অবমুক্ত করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মোঃ আব্দুল কাইয়ুম অতিরিক্ত সচিব, মৎস্য ও প্রানিসম্পদ মন্ত্রনালয়, বাংলাদেশ সচিবালয়,ঢাকা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব আনিছুর রহমান তালুকদার অতিরিক্ত মহাপরিচালক মৎস্য অধিদপ্তর বাংলাদেশ ঢাকা । জনাব মোঃ জিয়াহায়দার চৌধুরী, পরিচালক,অভ্যন্তরিন ও প্রকল্প পরিচালক, ইংলিশ সম্পদ উন্নয়ন ওব্যবস্থা পনা প্রকল্প, মৎস্য অধিদপ্তর বাংলাদেশ ঢাকা । জনাব নৃপেন্দ্র নাথ বিশ্বাস, উপ-পরিচালক, মৎস্য অধিদপ্তর বরিশাল বিভাগ,বরিশাল । জনাব মোঃ মনিরুজ্জামান , চেয়ারম্যান, উপজেলা পরিষদ, রাজাপুর ঝালকাঠি। জনাব এস এম আশিকুর রহমান , প্রকল্প পরিচালক, দেশীয় প্রজাতির মাছ এবং শামুক সংরক্ষণ ও উন্নয়ন প্রকল্প ,মৎস্য অধিদপ্তর গোপালগঞ্জ। জনাব রিপন কান্তি ঘোষ, জেলা মৎস্য কর্মকর্তা ,ঝালকাঠি। জনাব আফরোজা আক্তার লাইজু ,মহিলা ভাইস চেয়ারম্যান, রাজাপুর ঝালকাঠি। সভাপতিত্ব করেন জনাব ফারহানা ইয়াসমিন ,উপজেলা নির্বাহী অফিসার ,রাজাপুর ঝালকাঠি । অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন জনাব মাহমুদুল হাসান সহ এলাকায় বিভিন্ন গণ্যমান্য ব্যক্তিবর্গ।

উপজেলা মৎস্য কর্মকর্তা জানান মোঃ মোজাম্মেল হক জানান, ২০২৩/২৪ অর্থবছরের দেশীয় উপজাতির মাছ এবং শামুক সংরক্ষণ ও উন্নয়নের প্রকল্পের আওতায় রাজাপুর সাতুরিয়া নৈকাঠি বিলে মুক্ত জলাশয়ে মোট ৯ শত ৬৮ কেজি রুই, কাতলা, মৃগেল ও শিং জাতীয় মাছের পোনা অবমুক্ত করা হয়েছে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন