হোম অন্যান্যসারাদেশ ঝালকাঠিতে দিন ব্যাপী বিভিন্ন জলাশয়ে মাছের পোনা অবমুক্তকরণ

ঝালকাঠি প্রতিনিধিঃ

ঝালকাঠির রাজাপুর উপজেলার ছোট কৈবর্তখালী খাল ,বড়ইয়া ইউনিয়নের মাতুব্বরবাড়ি ধরের খাল, মধ্য বড়ইয়া খানকাবারি মালির খাল সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের উন্মুক্ত জলাশয়ে রাজাপুর উপজেলা প্রশাসন ও উপজেলা মৎস্য অধিদপ্তরের উদ্যোগে ২০২৩-২৪ অর্থ বছরে দেশীয় প্রজাতির মাছ এবং শামুক সংরক্ষণ ও উন্নয়ন প্রকল্পের আওতায় রুই,কাতলা, মৃগেল ও শিং জাতীয় মাছের পোনা সহ মোট ৪৭৭ কেজি মাছের পোনা অবমুক্ত করা হয়েছে।

মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) দিনব্যাপী উপজেলা ছোট কৈবর্তখালী খাল ,বড়ইয়া ইউনিয়নের মাতুব্বরবাড়ি ধরের খাল, মধ্য বড়ইয়া খানকাবারি মালির খাল সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের উন্মুক্ত জলাশয়ে আনুষ্ঠানিক ভাবে মাছের পোনা অবমুক্ত করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নৃপেন্দ্র নাথ বিশ্বাস, উপ-পরিচালক, মৎস্য অধিদপ্তর বরিশাল বিভাগ,বরিশাল । রিপন কান্তি ঘোষ, জেলা মৎস্য কর্মকর্তা ,ঝালকাঠি। উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ মোজাম্মেল হক।অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন উপজেলা মেরিন ফিশারিজ কর্মকর্তা জনাব মাহমুদুল হাসান সহ এলাকায় বিভিন্ন গণ্যমান্য ব্যক্তিবর্গ।

উপজেলা মৎস্য কর্মকর্তা জানান মোঃ মোজাম্মেল হক জানান, ২০২৩/২৪ অর্থবছরের দেশীয় উপজাতির মাছ এবং শামুক সংরক্ষণ ও উন্নয়নের প্রকল্পের আওতায় ছোট কৈবর্তখালী খাল ,বড়ইয়া ইউনিয়নের মাতুব্বরবাড়ি ধরের খাল, মধ্য বড়ইয়া খানকাবারি মালির খাল সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের উন্মুক্ত জলাশয়ে রুই, কাতলা, মৃগেল ৪৪৪ কেজি, ও শিং ৩৩ কেজি , মোট ৪ শত ৭৭ কেজি রুই, কাতলা, মৃগেল ও শিং জাতীয় মাছের পোনা অবমুক্ত করা হয়েছে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন