হোম জাতীয় জয়দেবপুরে ট্রেন দুর্ঘটনা: উদ্ধার কাজে ২ প্লাটুন বিজিবি

জয়দেবপুরে ট্রেন দুর্ঘটনা: উদ্ধার কাজে ২ প্লাটুন বিজিবি

কর্তৃক Editor
০ মন্তব্য 28 ভিউজ

জাতীয় ডেস্ক:

গাজীপুরের জয়দেবপুরে দুর্ঘটনা কবলিত দুই ট্রেন উদ্ধার সহায়তায় বিজিবির ২ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।

শুক্রবার (৩ মে) দুপুরে গাজীপুর ব্যাটালিয়ন (৬৩ বিজিবি) থেকে উপ-অধিনায়কের নেতৃত্বে এই ২ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়।

এদিকে জয়দেবপুর স্টেশনের আউটার সিগনালে যাত্রীবাহী টাঙ্গাইল কমিউটার ট্রেনের সঙ্গে একটি তেলবাহী ট্রেনের মুখোমুখি সংঘর্ষে শিডিউল বিপর্যয়ের ৩ ঘণ্টা পর ছেড়েছে অগ্নিবীণা এক্সপ্রেস। শুক্রবার দুপুর ২টার দিকে ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে। এখন আর কোনও ট্রেন আটকে নেই।

এই দুর্ঘটনায় জয়দেবপুর জংশনের স্টেশন মাস্টার ও দুই পয়েন্টসম্যানকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

এর আগে বেলা ১১টার দিকে জয়দেবপুর স্টেশনের আউটার সিগনালে যাত্রীবাহী টাঙ্গাইল কমিউটার ট্রেনের সঙ্গে একটি তেলবাহী ট্রেনের মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটে। এতে চারজন আহত হন। আহত হওয়ার বিষয়টি নিশ্চিত করেন জয়দেবপুর ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার আব্দুস সামাদ।

তিনি জানান, রেল দুর্ঘটনায় দুই ট্রেনের চালক ও সহকারীরা আহত হয়েছেন। তাদের স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। রেল দুর্ঘটনায় ঢাকার সঙ্গে উত্তর-পশ্চিমাঞ্চলের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়। এতে কমলাপুর রেলস্টেশনে ৪ থেকে ৫টি ট্রেনের যাত্রী আটকা পড়ে।

গাজীপুরের জেলা প্রশাসক আবুল ফাতে মোহাম্মদ সফিকুল ইসলাম বলেন, জয়দেবপুরে ট্রেন দুর্ঘটনার কারণ খতিয়ে দেখতে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী দুই কার্যদিবসের মধ্যে তাদের প্রতিবেদন জমা দেয়ার নির্দেশ দেয়া হয়েছে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন