হোম অন্যান্যশিক্ষা ‘জুলাইয়ের দিনগুলো’ নিয়ে ইবি শিক্ষার্থীদের স্মৃতিচারণ সভা

‘জুলাইয়ের দিনগুলো’ নিয়ে ইবি শিক্ষার্থীদের স্মৃতিচারণ সভা

কর্তৃক Editor
০ মন্তব্য 16 ভিউজ

ইবি প্রতিনিধি:

আন্দোলন মুখর সময় নিয়ে ‘জুলাইয়ের দিনগুলো’ শীর্ষক স্মৃতিচারণ সভা করেছে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি)। বুধবার (৭ জুলাই) দুপুর সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-ছাত্র সাংস্কৃতিক কেন্দ্রের (টিএসসিসি) করিডরে এর আয়োজন করে শিক্ষার্থীরা।

এসময় বিশ্ববিদ্যালয় বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক এস এম সুইটসহ অন্য সহ-সমন্বয়করা উপস্থিত ছিলেন। এছাড়া কোটা সংস্কার আন্দোলনে অংশ নেওয়া অন্যান্য শিক্ষার্থীরা অংশ নেন। এসময় সমন্বয়করা ছাড়াও আন্দোলনে অংশ নেওয়া শিক্ষার্থীরা আন্দোলনের বিভিন্ন বিষয় নিয়ে স্মৃতিচারণ করে বক্তব্য দেন।

সভায় বিশ্ববিদ্যালয়ের দাওয়াহ অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. কামরুজ্জামান উপস্থিত হয়ে স্মৃতিচারণ করেন ও শিক্ষার্থীদের উদ্দেশ্যে দিক নির্দেশনামূলক বক্তব্য দেন। এছাড়া আন্দোলন চলাকালীন পুলিশের হাতে আটক হওয়া শিক্ষার্থীরা তাদের সে সময়ের স্মৃতি তুলে ধরেন।

বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন ইসলামী বিশ্ববিদ্যালয়ের সমন্বয়ক এস এম সুইট বলেন, সবার সঙ্গে পরিচিত হওয়া এবং যে সময়টি আমরা পার করেছি সে সম্পর্কে সবার অভিজ্ঞতা ভাগাভাগি করে নেওয়ার লক্ষ্যেই আমাদের আজকের এই স্মৃতিচারণ সভা। আমরা লড়াই করে এখন একটি নতুন সময়ে উপনীত হয়েছি। আমার আহ্বান বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষার্থী ক্যাম্পাসে আসুক এবং শিক্ষার স্বাভাবিক পরিবেশ নিশ্চিত হোক। এ ক্ষেত্রে আন্দোলনে আমরা যেমন সামনে ছিলাম আগামীতেও শিক্ষার্থীদের পাশে থাকতে চাই।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন