হোম জাতীয় জামালপুরে নদী থেকে স্কুল শিক্ষকের মরদেহ উদ্ধার

জাতীয় ডেস্ক:

জামালপুর সদর উপজেলার ঝিনাই নদী থেকে মো.মমিনুল ইসলাম (৫২) নামে এক স্কুল শিক্ষকের মরদেহ উদ্ধার করা হয়েছে।

শুক্রবার (২৫ আগস্ট) সকালে উপজেলার মেষ্টা ইউনিয়নের চান্দের হাওড়া এলাকায় ঝিনাই নদী থেকে তার মরদেহ উদ্ধার করা হয়।

মো. মমিনুল ইসলাম উপজেলার হাজিপুর এলাকার মৃত আব্দুল মান্নানের ছেলে। তিনি হাজিপুর উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক ছিলেন। এবং সদর উপজেলার মেষ্টা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. নাজমুল হকের ভাতিজা।

স্থানীয়রা জানায়, শুক্রবার সকাল ১০ টায় চান্দের হাওড়া এলাকার ঝিনাই নদীতে মো. মমিনুল ইসলামের মরদেহ ভাসতে দেখে স্থানীয় লোকজন। খবর পেয়ে স্বজন ও স্থানীয়রা মরদেহটি উদ্ধার করে বাড়ি নিয়ে যায়। খবর পেয়ে পুলিশ নিহতের বাড়িতে যায় এবং মরদেহের সুরতহাল প্রতিবেদন তৈরি করে। পরিবারের কোনো অভিযোগ না থাকায় আইনি প্রক্রিয়ার মাধ্যমে দাফন-কাফনের অনুমতি দেয় পুলিশ।

স্থানীয়রা জানান, দীর্ঘদিন ধরে ঝিনাই নদীতে প্রতি রাতে ভাসমান জুয়ার আসর চলছিল। সে জুয়ার আসরে মমিনুল ইসলাম জুয়া খেলতে গিয়েছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে মেলান্দহ থানার পুলিশ গতকাল বৃহস্পতিবার রাতে অভিযান চালায়। এ সময় পুলিশের হাত থেকে বাঁচতে নৌকা থেকে নদীতে লাফিয়ে পড়েন। পরে শুক্রবার সকাল ১০টায় চান্দের হাওড়া এলাকার ঝিনাই নদীতে মো. মমিনুল ইসলামের মরদেহ ভাসতে দেখে স্থানীয় লোকজন। খবর পেয়ে স্বজন ও স্থানীয়রা মরদেহটি উদ্ধার করে বাড়ি নিয়ে যায়। খবর পেয়ে পুলিশ নিহতের বাড়িতে যায় এবং মরদেহের সুরতহাল প্রতিবেদন তৈরি করে। পরিবারের কোনো অভিযোগ না থাকায় আইনি প্রক্রিয়ার মাধ্যমে দাফন-কাফনের অনুমতি দেয় পুলিশ।

এদিকে জুয়ার আসরে অভিযান চালানোর কথা স্বীকার করলেও নৌকা থেকে মমিনুলের লাফিয়ে পড়ার বিষয় অস্বীকার করেছে পুলিশ।

অভিযানের বিষয়ে মেলান্দহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জানান, পুলিশের কঠোর হস্তক্ষেপে জামালপুরে জুয়া খেলা বন্ধ হলে একটি জুয়ারি চক্র নদীতে নৌকায় জুয়ার আসর চালিয়ে যাচ্ছে। এমন খবরে মেলান্দহ থানার একদল পুলিশ অভিযান চালিয়ে ১১ জনকে আটক করে। এ সময় আসর থেকে ৬৫ হাজার টাকা উদ্ধার করা হয়। তাদের বিরুদ্ধে মেলান্দহ থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। শুক্রবার সকালে তাদের আদালতে সোপর্দ করা হয়েছে। জামালপুরের পুলিশ সুপার মো. কামরুজ্জামান বিপিএম জেলায় মাদক ও জুয়ার বিরুদ্ধে কঠোর পদক্ষেপ গ্রহণের নির্দেশ দিয়েছেন।

এ ঘটনায় নিহতের পরিবারের সঙ্গে যোগাযোগ করা হয়। নিহতের এক চাচাতো ভাই সাংবাদিকদের বলেন, ‘পানিতে ডুবে তার মৃত্যু হয়েছে। এছাড়া তাদের কোনো অভিযোগ নেই।’

সম্পর্কিত পোস্ট

মতামত দিন