হোম খেলাধুলা জানা গেল এশিয়া কাপে বাংলাদেশের ম্যাচের দিনক্ষণ

স্পোর্টস ডেস্ক:

দীর্ঘ নাটকীয়তা শেষে অবশেষে এশিয়া কাপের সূচি প্রকাশ করেছে এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)। টুর্নামেন্ট শুরু হবে ৩০ আগস্ট থেকে। বাংলাদেশ প্রথম ম্যাচ খেলতে নামবে একদিন পর।

এশিয়া কাপের দিন-তারিখ ধার্য করা ছিল আগে থেকেই। ভারত ও পাকিস্তানের রাজনৈতিক বৈরিতার কারণে আটকে ছিল কেবল টুর্নামেন্টের সূচি। বুধবার (১৯ জুলাই) তা প্রকাশ করেছে এসিসি। পাকিস্তানের প্রস্তাবিত হাইব্রিড মডেলেই হচ্ছে এশিয়া কাপের এই আসর।

মুলতানে ৩০ আগস্ট স্বাগতিক পাকিস্তান ও নেপালের ম্যাচ দিয়ে ‍শুরু হবে টুর্নামেন্ট। ৩১ আগস্ট নিজেদের প্রথম ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ শ্রীলঙ্কা। ১ সেপ্টেম্বর কোনো ম্যাচ অনুষ্ঠিত হবে না।

এবারের আসরে মোট চারটি ম্যাচ আয়োজন করবে পাকিস্তান। বাদবাকি ৯টি ম্যাচ হবে শ্রীলঙ্কায়। টুর্নামেন্টের সুপার ফোরের একটিমাত্র ম্যাচ হবে লাহোরে। বাকি ম্যাচগুলোর ভেন্যু হিসেবে থাকছে কলম্বো। ১৭ সেপ্টেম্বর আসরের ফাইনালও হবে কলম্বোয়।

আসরে বাংলাদেশ গ্রুপ বি’তে আছে শ্রীলঙ্কা ও আফগানিস্তানের সঙ্গে। গ্রুপ পর্বে বাংলাদেশ একটি করে ম্যাচ খেলবে পাকিস্তান ও শ্রীলঙ্কায়। ৩১ আগস্ট শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচটির ভেন্যু ক্যান্ডির পাল্লেকেলে স্টেডিয়াম। আর ৩ সেপ্টেম্বর আফগানিস্তানের বিপক্ষে ম্যাচটি হবে লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে।

সূচি অনুযায়ী, ভারত পাকিস্তানের হাইভোল্টেজ ম্যাচটি হবে শ্রীলঙ্কার ক্যান্ডিতে। ২ সেপ্টেম্বর পাল্লেকেলে স্টেডিয়ামে মুখোমুখি হবে ভারত-পাকিস্তান।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন