হোম খুলনাসাতক্ষীরা জলবায়ু পরিবর্তন মোকাবিলায় সাতক্ষীরায় ‘ইয়ুথ অ্যাডাপটেশন ফোরাম’ সংগঠণের আনুষ্ঠানিক যাত্রা শুরু

জলবায়ু পরিবর্তন মোকাবিলায় সাতক্ষীরায় ‘ইয়ুথ অ্যাডাপটেশন ফোরাম’ সংগঠণের আনুষ্ঠানিক যাত্রা শুরু

কর্তৃক Editor
০ মন্তব্য 25 ভিউজ

নিজস্ব প্রতিনিধি:

জলবায়ু পরিবর্তন মোকাবিলায় কাজ করার জন্য সাতক্ষীরায় তরুনদের নিয়ে ‘ইয়ুথ অ্যাডাপটেশন ফোরাম’ নামক একটি সংগঠণ আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করেছে। সেভ দ্যা চিলড্রেন ও উত্তরনের সহযোগিতায় শনিবার বেলা ১১ টায় সাতক্ষীরা শহরের হোটেল টাইগার প্লাসের কনফারেন্স রুমে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য লায়লা পারভীন সেজুতি।

প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক কল্যাণ ব্যানার্জির সভাপতিত্বে এসময় সেখানে আরো উপস্থিত ছিলেন, যুব উন্নয়ন অধিদপ্তরের সহকারী পরিচালক মোছাঃ এছমত আরা বেগম, বিসিক সাতক্ষীরার প্রমোশন কর্মকর্তা পিযুস ঘোষ, উত্তরন প্রতনিধি এড. মনিরুজ্জামান, সেভ দ্যা চিলড্রেনের রেজিলিয়েন্স অ্যান্ড ক্লাইমেট চেঞ্জ ম্যানেজার সাইমন রহমানসহ অন্যান্যরা।

অনুষ্ঠানে অতিথিরা এ সময় কার্যনির্দেশনার শর্তাবলী স্বাক্ষর করার মধ্যদিয়ে কর্ণ বিশ্বাসকে সভাপতি ও ইব্রাহিম খলিলকে সাধারন সম্পাদক করে ২৫ সদস্য বিশিষ্ট্য এই ফোরামের নতুন কমিটি ঘোষনা করেন।

অনুষ্ঠানে জানানো হয়, এই ফোরামের অন্যতম লক্ষ্য হলো জ্ঞান আহরণ ও সহযোগিতার মাধ্যমে তরুণদের জলবায়ু সম্পর্কিত উদ্যোগসমূহ শক্তিশালী করে জলবায়ু পরিবর্তন অভিযোজন বৃদ্ধি এবং জলের সঠিক ব্যবস্থাপনা নিশ্চিত করা।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন