হোম খুলনাবাগেরহাট জমি বন্ধক দিয়ে বিপাকে ব্যবসায়ী, মিথ্যা মামলা দিয়ে হয়রানির অভিযোগ

জমি বন্ধক দিয়ে বিপাকে ব্যবসায়ী, মিথ্যা মামলা দিয়ে হয়রানির অভিযোগ

কর্তৃক Editor
০ মন্তব্য 18 ভিউজ

মোংলা প্রতিনিধি:

মোংলায় জমি বন্ধক দিয়ে টাকা নিয়ে বিপাকে পড়েছেন এক ব্যবসায়ী। উপজেলার দিগরাজ এলাকার ব্যবসায়ী মোঃ শাহিন শেখ জমি বন্ধক রাখেন একই এলাকার দোদান্ড প্রতাপশালী ব্যবসায়ী নাসির উদ্দিন হাওলাদারের কাছে। ২০১৩ সালে বন্ধকীর জমির জন্য নেওয়া টাকা পরিষোধ করেও জমি ফেরত পাচ্ছেন না তিনি। এ অবস্থায় জমি ফেরত চাইলে তার নামে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করা হচ্ছে বলেও জানা গেছে। এ ঘটনায় জমি ফেরত পেতে সে ব্যবসায়ী নাসির উদ্দিনকে আইনি নোটিশ পাঠিয়েছেন বলে ভূক্তভোগি শাহিন শেখ জানায়।

বাগেরহাট জেলা আদলতের একজন উকিলের পাঠনো ওই আইনি নোটিশের মাধ্যমে জানা যায়, ব্যবসায়ী শাহিন শেখ মোংলা উপজেলার বুড়িডাঙ্গা ইউনিয়নের দিগরাজ মৌজায় তার ৭৫ দশমিক ৫০ শতক জমি ২০১৩ সালে একই এলাকার ব্যবসায়ী নাসির উদ্দিন হাওলাদারের কাছে বন্ধক রেখে ২৮ লক্ষ ৮০ হাজার টাকা নেয়। পরে ওই জমি শাহিন ছাড়িয়ে নিতে নাসির উদ্দিন হাওলাদারের কাছে গেলে তার কাছে ৫০ লক্ষ টাকা দাবি করেন। রাজনৈতি এক হেভিওয়েট নেতার প্রশ্রয়ে দোদান্ড প্রতাপশালী বনে যাওয়া নাসিরের দাবি অনুযায়ী শাহিন ৫০ লক্ষ টাকাও দেয়।

ভূক্তবোগি ব্যবসায়ী শাহিন শেখ বলেন, ৫০ লক্ষ টাকা নিয়ে নাসির তার ওই জমি ফেরত না দিয়ে জালিয়াতি করে জমিটি তার নামে মিউটেশন করে নেয়। তবে জমিটি শাহিনের দখলে থাকলেও ভোগ করতে পারছেন না তিনি। এজন্য জমি এবং তার টাকা ফেরত নিতে মামলার প্রস্ততি নেওয়া হচ্ছে বলেও জানায় সে।

এ বিষয়ে ব্যবসায়ী নাসির উদ্দিন হাওলাদারের কাছে জানতে চাওয়া হলে তিনি বলেন, ‘শাহিন তার জমি কখনোই বন্ধক রাখেননি। আমি এবং আমার স্ত্রী আসমার কাছে গত ২০১৩ সালে বিক্রি করেছেন। জমির মিউটেশন এবং খাজনাও পরিশোধ করা আছে। বন্ধকী জমি কখনো মিউটেশন হয়না উল্লেখ তিনি আরও বলেন, শাহিন এখন তার বিক্রি করা জমি জবর দখল নিতে এবং গত ১৭ আগষ্ট তাকে হত্যা চেষ্টা চালায়। এজন্য গত ১৮ আগষ্ট শাহীনকে আসামী করে আমার ভাগ্নে মোঃ সোহেল মোংলা থানায় একটি মামলা করেছেন’।

এ প্রসঙ্গে মোংলা থানার ওসি কে এম আজিজুল ইসলাম মামলা রুজুর বিষয়টি স্বীকার করেন।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন