হোম অন্যান্যসারাদেশ জবি তরুণ কলাম লেখক ফোরামের পূর্ণাঙ্গ কমিটি গঠন

জবি প্রতিনিধি:

বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম, জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শাখার ২০২৩-২৪ কার্যবর্ষের পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়েছে। মঙ্গলবার সংগঠনের বর্তমান সভাপতি রামিছা বিলকিস জেরিন ও সাধারণ সম্পাদক মোহাম্মদ ইয়াসিন ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এর আগে গত ১১ সেপ্টেম্বর নতুন কার্যবর্ষের সভাপতি পদে রামিছা বিলকিছ জেরিন ও সাধারণ সম্পাদক পদে মো. ইয়াছিন ইসলামকে নির্বাচিত করেছে তরুণ কলাম লেখক ফোরামের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটি।

১৫ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটির অন্যরা হলেন- সহ-সভাপতি আতিক মেসবাহ্ লগ্ন, যুগ্ম-সাধারণ সম্পাদক আতিয়া ফাইরোজ ঐশী, সাংগঠনিক সম্পাদক ফারিয়া ইয়াসমিন , সহ সাংগঠনিক সম্পাদক সামিহা ঊর্বি, অর্থ সম্পাদক আব্দুল কাদের নাগিব, দপ্তর সম্পাদক রাকিবুল ইসলাম, উপ দপ্তর সম্পাদক ইমরান হোসাইন, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক বায়োজিদ হাসান, প্রচার ও প্রকাশনা সম্পাদক মাসুদ আহমেদ সানি, সাহিত্য ও প্রকাশনা বিষয়ক সম্পাদক উবায়দুল ইসলাম, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মো. ফয়সাল রহমান এবং সম্পাদকীর পর্ষদে কবিতা রাণী মৃধা ও কাজী ফারহানা ইসলাম।

সভাপতির বক্তব্যে রামিছা বিলকিস জেরিন বলেন, ‘বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম ‘ আমাদের সকলেরই ভালোবাসার জায়গা। “সুপ্ত প্রতিভা বিকশিত হোক লেখনীর ধারায় ” এই মূলমন্ত্র নিয়ে এগিয়ে যাচ্ছে আমাদের সংগঠন। সংগঠনের জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার একটি গুরুত্বপূর্ণ জায়গায় আসীন হতে পারে অবশ্যই আনন্দিত। এর মর্যাদা যেন রাখতে পারি সেই চেষ্টায় অব্যাহত থাকবে আমাদের। জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখাকে এগিয়ে নেয়ার জন্য সর্বাত্মক চেষ্টা থাকবে। বার্ষিক পরিকল্পনা রয়েছে আমাদের । সেই মোতাবেক আমাদের কার্যক্রম চলবে। সেগুলো পূরণ করার মাধ্যমে ফোরামকে সাফল্য এনে দেয়ার প্রচেষ্টা থাকবে। ইন শা আল্লাহ।

এছাড়া সাধারণ সম্পাদকের মোহাম্মদ ইয়াসিন ইসলাম বলেন, ‘বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম ‘ আমাদের সকলেরই ভালোবাসার জায়গা। “সুপ্ত প্রতিভা বিকশিত হোক লেখনীর ধারায় ” এই মূলমন্ত্র নিয়ে এগিয়ে যাচ্ছে আমাদের সংগঠন। সংগঠনের জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার একটি গুরুত্বপূর্ণ জায়গায় আসীন হতে পারে অবশ্যই আনন্দিত। এর মর্যাদা যেন রাখতে পারি সেই চেষ্টায় অব্যাহত থাকবে আমাদের। জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখাকে এগিয়ে নেয়ার জন্য সর্বাত্মক চেষ্টা থাকবে। বার্ষিক পরিকল্পনা রয়েছে আমাদের । সেই মোতাবেক আমাদের কার্যক্রম চলবে। সেগুলো পূরণ করার মাধ্যমে ফোরামকে সাফল্য এনে দেয়ার প্রচেষ্টা থাকবে। ইন শা আল্লাহ।

প্রসঙ্গত, ২০১৮ সালে যাত্রা শুরু করে বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম। তরুণ লেখকদের পরামর্শ প্রদান, পত্রিকায় লেখা প্রকাশে সহযোগিতা করাসহ লেখালেখি বিষয়ক সভা, সেমিনার ও কর্মশালার আয়োজন করে থাকে সংগঠনটি৷

সম্পর্কিত পোস্ট

মতামত দিন