হোম অন্যান্যসারাদেশ জবির গেটে ছাত্রদলের তালা

তানভীর আনজুম, জবি প্রতিনিধি :

বিএনপি ও সমমনা দলগুলোর দেশব্যাপী অবরোধ কর্মসূচির সমর্থনে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) তিনটি গেটে তালা ঝুলিয়ে শাখা ছাত্রদল। বৃহস্পতিবার (২ নভেম্বর) সকাল ৭টার এই ঘটনা ঘটে।

জানা যায়, দেশব্যাপী অবরোধ কর্মসূচির তৃতীয় দিনে অগ্রনী ব্যাংক সংলগ্ন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ৪ ও‌ ২ নম্বর গেট এবং পোগোজ স্কুল গেটে তালা দিয়েছেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের নেতাকর্মীরা। এ সময় তালার সঙ্গে ‘তারেক রহমানের সর্বাত্মক অবরোধ সফল হোক’ লেখা সম্বলিত একটি করে প্ল্যাকার্ড ঝুলিয়ে দেওয়া হয় ও ২ নম্বর গেট একটি ব্যানার ঝুলায় যেখানে লেখা ছিল “রাষ্ট্র মেরামতের কাজ চলছে, সাময়িক অসুবিধার জন্য দুঃখিত – তারেক রহমান”

এ বিষয়ে শাখা ছাত্রদল সভাপতি আসাদুজ্জামান আসলাম বলেন, এক দফা দাবি আদায় এবং বিএনপির শান্তিপূর্ণ মহা সমাবেশে হামলা ও গণ গ্রেফতারের প্রতিবাদে আমরা অবরোধ পালন করছি। অবরোধের তৃতীয় দিনে আমরা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন গেটে তালা ঝুলিয়েছি। আমি মনে করি বিশ্ববিদ্যালয়ের এই ফ্যাসিস্ট সরকারের আজ্ঞাবহ প্রশাসন জনগনের স্বার্থ রক্ষার অবরোধকে সমর্থন জানিয়ে বিশ্ববিদ্যালয় বন্ধ রাখবেন। আর যদি বিশ্ববিদ্যালয় বন্ধ না রাখেন সামনের যে কোন সহিংসতা এবং অপ্রতিকর ঘটনার জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসন দায়ী থাকবেন। জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদল বলতে চায় আমাদের এক দফা দাবি আদায় না হওয়া পর্যন্ত যতই হামলা মামলা গ্রেফতার করুক আমরা রাজপথে ছিলাম, আছি, ইনশাআল্লাহ জনগণের দাবি আদায় না হওয়া পর্যন্ত রাজপথেই থাকবো ইনশাআল্লাহ

এ বিষয়ে শাখা ছাত্রদল সাধারণ সম্পাদক সুজন মোল্লা বলেন, গণতন্ত্রের মা বেগম খালেদা জিয়ার প্রতিষ্ঠিত বিশ্ববিদ্যালয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে বিএনপির ঢাকা অবরোধের সমর্থনে, আজ সকাল ৭ টায় পোগজের গেইট ও ব্যাংকের গেইটে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদল তালাবদ্ধ করে দেয়।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মোস্তফা কামাল বলেন, তালা লাগানোর পর সিকিউরিটি গার্ডকে আদেশ দিয়ে ভেঙে ফেলা হয়। আমরা আশেপাশে সিসিটিভি ফুটেজ দেখে শনাক্ত করে ব্যবস্থা নেব। বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রদল এ বিষয়ে আমাদের সাথে পূর্ব কিছু বলে নি। ক্যাম্পাসে সব কিছু এখন স্বাভাবিক আছে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন