হোম রাজনীতি জনগণের টাকা চুরি করে ভোগ করা যাবে না: রেজা কিবরিয়া

জনগণের টাকা চুরি করে ভোগ করা যাবে না: রেজা কিবরিয়া

কর্তৃক Editor
০ মন্তব্য 132 ভিউজ

রাজনীতি ডেস্ক:

গণ অধিকার পরিষদের আহ্বায়ক ড. রেজা কিবরিয়া বলেছেন, জনগণের টাকা চুরি করে নিয়ে ইংল্যান্ডে বসে ভোগ করবে, তা হবে না। বর্তমান সরকারের পতন হলে চুরি হওয়া ৪০ শতাংশের বেশি টাকা দেশে ফিরে আসবে। তখন দেশ ধনী হবে।

মঙ্গলবার (১০ অক্টোবর) ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) মিলনায়তনে গণ অধিকার পরিষদ আয়োজিত এক আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

রেজা কিবরিয়া বলেন, ‘জনগণের টাকা চুরি করে নিয়ে তা ইংল্যান্ডে বসে ভোগ করবেন, তা হবে না। এ সরকারের পতন হলে আমাদের দেশের প্রায় ৪০ শতাংশের বেশি টাকা আমাদের কাছে ফিরে আসবে। আমরা তখন ধনী হব।’

‘বিলিয়ন ডলার হাইস্ট’ নামে বাংলাদেশের রিজার্ভ চুরি হওয়া নিয়ে ছবি নির্মাণ হয়েছে। এটা আওয়ামী লীগের জন্য গর্বের বিষয় বলেও কটাক্ষ করেন গণ অধিকার পরিষদের এ নেতা।

স্যাংশন পাওয়া একটা সরকারের সঙ্গে ব্রিটিশদের মাখামাখির কোনো সুযোগ নেই উল্লেখ করে রেজা কিবরিয়া বলেন, ‘বিদেশিদের প্রভাবে সরকারের টনক নড়েছে। এটার মূল কারণ, দেশ থেকে টাকা চুরি করে তারা বিদেশে পাঠায়। এই সরকার আমাদের দেশের গণতন্ত্রের অবকাঠামো ধ্বংস করে বাইরের দেশের আইনের কাঠামোতে থাকতে চায়। কিন্তু সেটা হবে না। পালানো একটা ব্যবস্থা হতে পারে। তবে পালাতে দেবে কি না, সেটা জনগণের সিদ্ধান্ত।’

১৫ আগস্ট নিয়ে শেখ হাসিনা কান্নাকাটি করেন উল্লেখ করে তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী বলেন তিনি এতিম হয়ে গেছেন। সে জন্য কি তিনি টাকা চুরির লাইসেন্স পেয়ে গেছেন? আবরার, সাগর-রুনি, বিডিআর হত্যা–এই দিবসগুলো পালন করতে গেলে আমাদের সব দিন চলে যাবে। প্রতিটি দিনেই কাউকে না কাউকে হত্যা করার দিবস।’

জিয়াউর রহমান জাতির সম্পদ উল্লেখ করে রেজা কিবরিয়া বলেন, জিয়াউর রহমানের মালিকানা পুরো জাতির। তার স্ত্রীকে অত্যাচার করার মতো জঘন্য অপরাধ আল্লাহ মাফ করবে না।

তিনি আরও বলেন, ‘বেগম জিয়াকে নিয়ে আমি অত্যন্ত আতঙ্কিত। হায়াতের মালিক আল্লাহ। সারা দেশের মানুষ খালেদা জিয়ার জন্য দোয়া করছেন। ১৫ কোটি মানুষের দোয়ার জন্যই তিনি বেঁচে আছেন।’

আইনমন্ত্রীকে নিয়ে রেজা কিবরিয়া বলেন, যিনি আইনের শাসনকে ভয় পান, তিনি দেশের আইনমন্ত্রী। এমন কোনো কাজ করবেন না যাতে আপনাদের দেশ থেকে পালাতে হয়। আইনমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী সবাইকে আইনের আওতায় আনা হবে। এমন শাস্তি এদের দেয়া হবে, যাতে পরবর্তী সময়ে এটা দৃষ্টান্ত হয়ে থাকে।

বাংলাদেশের বর্তমান গণতন্ত্রে জনগণ সরকারকে ভয় পায়। কিন্তু এটা হওয়া উচিত ছিল যে, সরকার জনগণকে ভয় পাবে।

ছাত্রলীগকে সন্ত্রাসী সংগঠন উল্লেখ করে রেজা কিবরিয়া বলেন, ছাত্রলীগ শুধু দেশে নয়, আন্তর্জাতিক মহলেও সন্ত্রাসী সংগঠন হিসিবে চিহ্নিত।

‘আমাদের মুক্তিযুদ্ধের সময় একটা গালি ছিল ‘তুই বেটা রাজাকার’। ভবিষ্যতে দেশে এ গালি পরিবর্তিত হয়ে নতুন গালি হবে ‘তুই বেটা আওয়ামী লীগার’, যোগ করেন কিবরিয়া।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন