হোম রাজনীতি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ‘ছাত্রলীগ প্রবেশ নিষেধ’

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ‘ছাত্রলীগ প্রবেশ নিষেধ’

কর্তৃক Editor
০ মন্তব্য 27 ভিউজ

রাজনীতি ডেস্ক:

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) প্রধান ফটকে ‘ছাত্রলীগ প্রবেশ নিষেধ’ লেখা পোস্টার লাগিয়ে দিয়েছেন কোটা সংস্কার আন্দোলনকারীরা। একইসঙ্গে, ‘ফাঁসির মঞ্চে ঝুলছে কে? গণতন্ত্র’, ‘পনেরোর হায়না’ লেখা পোস্টারও সেখানে দেখা গেছে।

বুধবার (১৭ জুলাই) বিকেলে জবির প্রধান ফটকের সামনে পোস্টার টাঙাতে দেখা যায় আন্দোলনকারীদের।

ওই পোস্টারে লেখা হয়, ‘ক্যাম্পাসে ছাত্রলীগ প্রবেশ নিষেধ’। আদেশক্রমে- সাধারণ শিক্ষার্থী, জগন্নাথ বিশ্ববিদ্যালয়।

এর আগে, শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) মূল ফটকেও ‘ছাত্রলীগ প্রবেশ নিষেধ’ লেখা পোস্টার সাঁটানো হয়।

মঙ্গলবার (১৬ জুলাই) সন্ধ্যা ৬টার দিকে জাবির প্রধান ফটকে পোস্টারটি সাঁটানো হয়। পোস্টারে লেখা ছিল, ‘ছাত্রলীগ প্রবেশ নিষেধ, আদেশক্রমে ছাত্রসমাজ’।

কোটা সংস্কার আন্দোলন নিয়ে মঙ্গলবার (১৬ জুলাই) দিনব্যাপী রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে রক্তক্ষয়ী সংঘর্ষ ও হামলার ঘটনা ঘটে। এতে কমপক্ষে ৬ জন নিহত হন। গুলিবিদ্ধসহ আহত হন অনেকে।

আন্দোলনকারী শিক্ষার্থীর সঙ্গে কোথাও ছাত্রলীগ-যুবলীগ, কোথাও পুলিশ সংঘর্ষে জড়ায়। নিহতদের মধ্যে চট্টগ্রামে তিনজন, ঢাকায় দুজন ও রংপুরের একজন রয়েছেন।

আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে মঙ্গলবার বিকেল থেকে ঢাকা, চট্টগ্রাম, বগুড়া, রংপুর ও রাজশাহীতে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) মোতায়েন করা হয়।

এর পরিপ্রেক্ষিতে দেশের সব সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয় এবং বিশ্ববিদ্যালয় অধিভুক্ত মেডিকেল, টেক্সটাইল, ইঞ্জিনিয়ারিংসহ সব কলেজ বন্ধ ঘোষণা করে ইউজিসি। এছাড়া শিক্ষার্থীদের নিরাপত্তার স্বার্থে আবাসিক হল ত্যাগের নির্দেশনা দেয়া হয়।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন