হোম জাতীয় ছিনতাই করা গাড়ি নিয়েই পণ্যবাহী যানে চালাত লুটপাট চক্রটি: ডিবি প্রধান

জাতীয় ডেস্ক:

যাত্রী বেশে ভাড়া করেন গাড়ি। এরপর চালককে জিম্মির পর তার গাড়িটি ছিনতাই করে চক্রটি। আবার ছিনতাই করা সেই গাড়িটি নিয়ে রাজধানীমুখি বিভিন্ন পণ্যবাহী পরিবহনে লুটপাট চালাতো তারা। এসব তথ্য জানিয়েছেন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত কমিশনার (ডিবি প্রধান) হারুন অর রশীদ।

রোববার (২৪ ডিসেম্বর) ঢাকায় নিজ কার্যালয়ে সাংবাদিকদের ডিবি প্রধান বলেন, খিলগাঁও থেকে এমন একটি চক্রের পাঁচ সদস্যকে গ্রেফতার করা হয়েছে।

তিনি বলেন, একসময় করতো মোবাইল ফোন ছিনতাই এবং পরবর্তীতে সংঘবদ্ধ হয়ে গাড়ি, মোটরসাইকেল, মালবাহী ট্রাকে ডাকাতি করে আসছিল চক্রটির সদস্যরা। গভীর রাতে যাত্রী বেসে ভাড়া করত গাড়ি। গন্তব্যে যাওয়ার পথে চালকের হাত-পা বেঁধে জিম্মি করে ফেলে দেয় নির্জন স্থানে। পালিয়ে যায় গাড়ি নিয়ে তারা। পরে মোবাইলে যোগাযোগ করে গাড়ি ফেরত দেয়ার কথা বলেও হাতিয়ে নেয় মোটা অংকের টাকা, এ চক্রের সদস্যরা।

ডিবি প্রধান বলেন, গত ১৩ ডিসেম্বর মধ্যরাতে রাজধানীর কারওয়ান বাজার সিগনালে এমন এক চক্রের খপ্পরে পড়েন প্রাইভেটকার চালক কাজল চন্দ্র নামে একব্যক্তি। সাভারের হেমায়েতপুর যাওয়ার কথা বলে তাকে হুমকি দিয়ে নিয়ে যাওয়া হয় গাজীপুরের কালিয়াকৈরে। সেখানেই গাড়িটি নিয়ে ফেলে রেখে যায় তাকে। ছিনতাই করা প্রাইভেট কার নিয়ে একই কায়দায় ১৯ ডিসেম্বর আশুলিয়ায় পিকআপ ভ্যান ছিনতাই করে চক্রটি। পরে পিকআপ ভ্যানের চালক দেলোয়ারকে হাত পা বেঁধে ফেলে দেয় পুকুরে।

সংবাদ সম্মেলনে ডিবি প্রধান হারুনুর রশিদ বলেন, শনিবার (২৩ ডিসেম্বর) রাজধানীর খিলগাঁও এলাকা থেকে গাড়ি ছিনতাইকারী সংঘবদ্ধ চক্রের মূলহোতাসহ ৫ জনকে গ্রেফতার করা হয়েছে। এসময় তাদের কাছ থেকে একটি প্রাইভেটকার, একটি পিকআপ, ৪টি মোটরসাইকেল উদ্ধার করা হয়। গ্রেফতারকৃতরা প্রত্যেকেই লেগুনার চালক বা হেলপার।

তাদের প্রত্যেকের নামে একাধিক মামলা রয়েছে বলে জানান ডিবি প্রধান।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন